বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:১৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

প্রবীণ কমিউনিস্ট নেতা জসিম মণ্ডল মারা গেছেন

image_pdfimage_print

প্রবীণ কমিউনিস্ট নেতা জসিম উদ্দিন মণ্ডল মারা গেছেন।

সোমবার (০২ অক্টোবর) সকাল ৬টার দিকে রাজধানীর পান্থপথে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানান বাংলাদেশ কমিউনিস্ট পার্টি-সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স।

৯৫ বছর বয়সী জসিম মণ্ডল বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। ২৮ সেপ্টেম্বর পাবনার ঈশ্বরদীতে নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছিল।

সদ্য প্রয়াত এ কমিউনিস্ট নেতার মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হবে জানিয়ে রুহিন হোসেন বলেন, সেখান থেকে মঙ্গলবার (০৩ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় পল্টনে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে তার মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হবে।

এরপর সিপিবি কার্যালয় থেকে শোক শোভাযাত্রা করে কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হবে তার মরদেহ। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন পর্ব শেষে দুপুর সাড়ে ১২টার পর জানাজার জন্য লাশ নিয়ে যাওয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে।

জানাজ শেষে মঙ্গলবারই প্রয়াত এই নেতার লাশ নিয়ে যাওয়া হবে তার গ্রামের বাড়ি পাবনার ঈশ্বরদীতে। সেখানে পরদিন বুধবার (০৪ অক্টোবর) জানাজার পর তাকে দাফন করা হবে।

ব্রিটিশবিরোধী আন্দোলনের নেতা জসিম উদ্দিন মণ্ডলের জন্ম ১৯২২ সালে পশ্চিমবঙ্গের নদীয়া জেলায়। ১৯৪০ সালে কমিউনিস্ট পার্টির সদস্য হন তিনি। দেশভাগের পর পাবনার ঈশ্বরদীতে চলে আসে তার পরিবার। সেখানে রেল শ্রমিকদের নিয়ে আন্দোলন গড়ে তোলেন তিনি।

একাত্তরে ভারতে থাকা অবস্থায় মুক্তিযুদ্ধের পক্ষে ভূমিকা রাখেন জসিম মণ্ডল।

 

 

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!