বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৮:১৭ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

প্রাথমিকে পদোন্নতির সুখবর

image_pdfimage_print

বার্তাকক্ষ : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলতি দায়িত্বে থাকা প্রধান শিক্ষকরা শিগগিরই পদোন্নতি পাবেন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন।

এ বিষয়ে সোমবার (৭ সেপ্টেম্বর) তিনি বলেন, ইতোমধ্যে চলতি দায়িত্বে থাকা প্রধান শিক্ষকদের তালিকা চাওয়া হয়েছে। চূড়ান্ত তালিকা যাচাই বাছাই শেষে সরকারি কর্ম কমিশনে পাঠানো হবে। কমিশন অনুমতি দিলেই শিগগিরই তাদের পদোন্নতি চূড়ান্ত করা হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, সারা দেশে প্রায় ১৮ হাজারের মতো বিদ্যালয়ে জ্যেষ্ঠতার ভিত্তিকে সহকারী শিক্ষকদের শূন্য আসনে প্রধান শিক্ষকের চলতি দায়িত্বে বসানো হয়েছে। তাদেরকে জ্যেষ্ঠতার ভিত্তিতে চূড়ান্তভাবে পদোন্নতি দেয়া হবে। মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাছে দায়িত্বে থাকা শিক্ষকদের গ্রেডেশন তালিকাসহ প্রয়োজনীয় কাগজপত্র পাঠাতে বলা হয়েছে।

জানা গেছে, দেশের ৬৫ হাজার ৬২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১৮ হাজার শিক্ষক প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব পালন করছেন। তিনটি ধাপে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ও জাতীয়করণ করা হয়েছে। যে বিদ্যালয়গুলোতে প্রধান শিক্ষক নেই, সেখানে সহকারী শিক্ষকদের চলতি দায়িত্ব দেওয়া হয়েছে।

মন্ত্রণালয় বলছে, ২০ হাজার প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। যেহেতু প্রধান শিক্ষকের পদটি দ্বিতীয় শ্রেণির করা হয়েছে সে কারণে পদোন্নতি দিতে পিএসসির সুপারিশ লাগবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!