বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৩:১৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

প্রাথমিক শিক্ষকদের জন্য ডিপিইর কঠোর নির্দেশনা

image_pdfimage_print

গত ৩ সেপ্টেম্বর লক্ষ্মীপুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের পতাকা দণ্ড মাথায় পড়ে চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়। এর জেরে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া করোনাকালে প্রাথমিক শিক্ষার্থীদের বিদ্যালয়ে আনা যাবে না বলে শিক্ষকদের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

বুধবারের (৭ অক্টোবর) ওই নির্দেশনায় বলা হয়েছে, লক্ষ্মীপুর জেলাধীন রায়পুর উপজেলার চরবংলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পতাকা দণ্ড মাথায় পড়ে বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ডালিয়া আক্তার মৃত্যুবরণ করে। ঘটনাটি মর্মান্তিক ও দুঃখজনক। প্রাথমিক শিক্ষা পরিবার গভীরভাবে শোকাহত। এ ধরনের অবহেলা বিদ্যালয়ের শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের মাঝে বিদ্যালয়ে গমনের প্রতি নেতিবাচক প্রতিক্রিয়া তৈরি করবে। এমন পরিস্থিতিতে ঘটনার পুনরাবৃত্তি রোধে ঝুঁকি বিধয়ে অধিকতর সচেতন হওয়া ও সতর্কতামূলক ব্যবস্থা নেয়া প্রয়োজন।

নির্দেশনায় আরো বলা হয়, কভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন বন্ধ থাকায় বিদ্যালয় ভবন, স্থাপনা, সীমানা প্রাচীর, টয়লেট, ফ্যান, টিউবওয়েল, পতাকা দণ্ড ও বৈদ্যুতিক সংযোগ ঝুঁকিপূর্ণ হয়ে থাকতে পারে। এ সকল ঝুঁকিপূর্ণ ভবন ও স্থাপনাদি নিয়মিত পরিদর্শনের মাধ্যমে চিহ্নিত করে সংস্কার করতে হবে। এছাড়া করোনাকালীন ঊর্ধতন কর্তৃপক্ষের সুস্পষ্ট নির্দেশনা ছাড়া শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিত করা যাবে না। নির্দেশনা না মানলে সংশ্লিষ্টদের দায় বহন করতে হবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!