মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯:৩২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

‘প্রেক্ষিত পাবনার বাজেট ভাবনা‘ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

‘প্রেক্ষিত পাবনার বাজেট ভাবনা‘ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : অঞ্চল ভিত্তিক সমস্যা চিহ্নিত করে জাতীয় বাজেট প্রনয়নের দাবীতে গণতান্ত্রিক বাজেট আন্দোলন ‘প্রেক্ষিত পাবনার বাজেট ভাবনা‘ শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাজেট ওয়াল উন্মোচন করা হয়েছে।

রোবার সন্ধ্যায় আব্দুল হামিদ রোডের সাংস্কৃতিক চত্বরে গণতান্ত্রিক বাজেট আন্দোলন ও এসপিএস এর আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়।

পাবনা জেলা কমিটির সভাপতি কৃষিবিদ জাফর সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, সম্মানিত অতিথি ছিলেন পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো, প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল আলম মুকুল, সরকারি এডওর্য়াড কলেজ শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক ড. প্রফেসর শওকত আলী খান, প্রেস ক্লাবের সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার।

স্বাগত বক্তব্য রাখেন এসপিএস এর নির্বাহী পরিচালক ও গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সদস্য সচিব নরেশ মধু।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন নারী নির্যাতন প্রতিরোধ ফোরামের সভাপতি ও সেলিম নাজির উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আক্তার রোজী, প্রত্যাশার নিবার্হী পরিচালক আব্দুল বাতেন রুশদী , পাবনা এডাবের সাধারন সম্পাদক নাসরীন পারভীন, সাংস্কৃতি সংগঠক ও বাজেট আন্দোলনের যুগ্ম সম্পাদক ভাস্কর চৌধুরী, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি প্রবীর কুমার সাহা প্রমুখ।

অনুষ্ঠানের অতিথিবৃন্দ নিম্নলিখিত দাবিগুলোর প্রতি সহমত পোষণ করেন এবং দাবী বাস্তবায়নের জন্য তাদের সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী। সঙ্গীত পরিবেশন করেন অনিতা সরকার, সাইদ খান, জাহাঙ্গীর আলম, নিপাসহ স্থানীয় শিল্পিরা। সঙ্গীতানুষ্ঠান পরিচালনা করেন মির্জা রানা।

দাবীগুলো হচ্ছে, জেলায় শিশুদের বিনোদন কেন্দ্র, ইছামতি নদী সচল, যানজটমুক্ত পাবনা, ঐতিহ্য সংস্কৃতি সংরক্ষণ ও উন্নয়ন, কৃষি কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, ফল ও সব্জি প্রক্রিয়াজাতকরন ও সংরক্ষণে হিমাগার স্থাপন, ভূগর্ভস্থ পানি কমে যাওয়ায় বিশেষ জলাধার নির্মান, জলবায়ু ও কৃষি বিষয়ক গবেষণা, নারীর অর্থনৈতিক উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক বিশেষ প্রকল্প গ্রহণ, প্রতিবন্ধীদের সামাজিক ও অর্থনৈতিক নুর্নবাসনের জন্র বিশেষ প্রকল্প গ্রহণ, তাত ও হুশিয়ারী শিল্প রক্ষায় ব্যবহস্থা গ্রহণ, জেলায় শিল্প কারখানা স্থাপন ও বন্যা ব্যবস্থপনা ও নদী শাসন ব্যবস্থা জোরদার করা।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!