মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:২৯ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বগুড়ার তিন পৌরসভার দুটিতেই পরাজিত আ’লীগ প্রার্থী

image_pdfimage_print

বগুড়ায় দ্বিতীয় ধাপে তিনটি পৌরসভায় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। একটিতে আওয়ামী লীগ, একটিতে বিএনপি ও অপরটিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছেন।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সাখাওয়াত হোসেন জানান, আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি ৬ হাজার ৫৭৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী বহিষ্কৃত উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন (নারিকেল গাছ) পেয়েছেন ২ হাজার ৭৯৬ ভোট। সন্ধ্যা সোয়া ৬টায় ঘোষিত ফলাফল অনুসারে এখানে ৭১.৯৯ শতাংশ ভোট পড়েছে।

এ পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটাররা প্রচণ্ড শীত উপেক্ষা করে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করেন।

আদমদীঘি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আবদুর রশিদ জানান, সান্তাহার পৌরসভা নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন বিএনপি প্রার্থী (ধানের শীষ) তোফাজ্জল হোসেন ভুট্টু। তিনি পেয়েছেন ৭ হাজার ৭৮৮ ভোট।

তার নিকটতম আওয়ামী লীগ মনোনীত (নৌকা) আশরাফুল ইসলাম মন্টু ৭ হাজার ৪০২ ভোট পেয়েছেন। ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত নির্বাচনে ভোট পড়েছে ৬২.৬২ শতাংশ।

এছাড়া রাত ৯টায় শেরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আছিয়া খাতুন এ পৌরসভার ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, এ পৌরসভায় ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এখানে স্বতন্ত্র প্রার্থী (বিএনপির বিদ্রোহী ও বহিষ্কৃত) সাবেক মেয়র জানে আলম খোকা বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮ হাজার ৭৬৯ ভোট।

তার নিকটতম আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) বর্তমান মেয়র আবদুস সাত্তার পেয়েছেন ৪ হাজার ৬৮১ ভোট। তৃতীয় হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী (ধানের শীষ) স্বাধীন কুমার কুন্ডু। তিনি পেয়েছেন ৩ হাজার ৮৪৪ ভোট। ভোট পড়েছে ৭৬.৭২ শতাংশ।

নির্বাচন কর্মকর্তা আরও জানান, শনিবার সকালে শেরপুর সরকারি মডেল ডিজে হাইস্কুল কেন্দ্রে জালভোট দেয়ার অপরাধে ভ্রাম্যমাণ আদালত আবু সাঈদ নামে এক ব্যক্তিকে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!