শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:২১ অপরাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০১ জন, শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৭৩ জন আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

বগুড়ায় করোনায় একদিনে পাঁচজনের মৃত্যু

বগুড়ায় সোমবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নারীসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন, আরও অর্ধশত। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬০ জন। যা রাজশাহী ও রংপুর বিভাগে সর্বোচ্চ। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন, জনগণ স্বাস্থ্যবিধি অমান্য করায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়া শজিমেক হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, বগুড়া সদরের দেলোয়ার হোসেন (৬০), শাহানুর ইসলাম (৪০), বাবলী আকতার (৪৫), শেরপুর উপজেলার সুমন (৩৭) ও সিরাজগঞ্জের শাহজাহান আলী (৭০)।

গত রোববার ২৯৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৫০ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সদরে ৪৭ জন এবং সারিয়াকান্দি, শিবগঞ্জ ও দুপচাঁচিয়ার একজন করে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ২৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল ল্যাবে ছয় জনের নমুনায় একজনের পজিটিভ আসে।

এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ১০ হাজার ৩২৮ জন। আর তিনজন সুস্থ হওয়ায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৯ হাজার ৮১৮ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৫০ জন।

সূত্রটি আরও জানায়, সোমবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্তের হার ১৬.৭২ শতাংশ।

নাম প্রকাশে অনিচ্ছুক জনগণ জানান, বগুড়ায় জেলা ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় বিভিন্ন ধরনের মেলা চলছে। এছাড়া ইসলামি জলসা, বিয়ে, পিকনিক, সভা-সমাবেশসহ সবধরনের জনসমাগম অব্যাহত রয়েছে। মার্কেট ও অভিজাত বিপণী বিতানগুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। এসব মেলা ও অন্যান্য অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মানা হয় না। ফলে এ জেলায় আবারো করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সচেতন জনগণ এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট বিভাগের জরুরি কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, জেলার জনগণের মাঝে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা কমে গেছে। বিভিন্ন ধরনের সামাজিক অনুষ্ঠান, মেলা ও জনসমাগম অব্যাহত রয়েছে। জনগণ মাস্ক ব্যবহার ছেড়ে দিয়েছেন। এসব কারণে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ছে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!