বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৪ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বঙ্গবন্ধুকে কটুক্তি, চাটমোহরে ছাত্রলীগের ভাংচুর

শোভন সমাজী

image_pdfimage_print

নিজস্ব প্রতিনিধি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ফেসবুকে কটুক্তি করে স্ট্যাটাস দেয়ায় চাটমোহর উপজেলা ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা ভাংচুর, বিক্ষোভ মিছিল এবং সমাজী পাবলিক লাইব্রেরীতে তালা ঝুলিয়ে দিয়েছে।

জানা গেছে, পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মোজাম্মেল হক সমাজীর কনিষ্ঠ পুত্র অষ্ট্রেলিয়া প্রবাসী শোভন সমাজী পাপ্পু জাতীয় শোক দিবসের দিন (সোমবার ১৫ আগষ্ট) দুপুরে তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেয়।

শোভনের দেওয়া অশোভন স্ট্যাটাস

শোভনের দেওয়া অশোভন স্ট্যাটাস

স্ট্যাটাসে তিনি বলেন “জাতি হিসেবে আমাদের উপরে আর কেউ নেই। আমরাই সেরা। দেরিতে হলেও পূর্বপুরুষের করা অনেক ভুল আমরা আজ বুঝতে পারছি। আমরা জানছি শেখ মুজিব প্রকৃতপক্ষে ছিলেন গুন্ডা প্রকৃতির। ৫২,৬৬,৬৯,৭১ সবই ছিল শেখ মুজিবের স্ট্যান্টবাজী। বাংলাদেশর অখন্ডতা সাড়ে সাত কোটি মানুষের প্রত্যেকে চাইলেও শেখ মুজিব চাননি, সে বিষয়ে আমরা নিশ্চিত। ৭ ই মার্চের অগ্নিঝরা ভাষন; সে তো আওয়ামীলীগ ডিজিটাল দূর্বিত্তায়ন। ক্ষমতালিপ্সু মুজিব পাকিস্তানী প্রভুর বিরাগভাজন হওয়ার ভয়ে বিরত ছিলেন স্বাধীনতার ঘোষণা দেয়ায় পর্যন্ত। আয়েশী মুজিব যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে বেঁচে ছিলেন নিরাপদ ভবিষ্যতের আশায়। আমাদের ফ্যামিলী ট্রি’র মগডালে বসে আছে মীরজাফর; আমরা আরো, আরো জানতে চাই। কি অনায়াশেই না আমরা আজ জাস্টিফাই করি মুজিব হত্যা! পৃথিবীর শ্রেষ্ঠ থেকে শ্রেষ্ঠতর জাতি আমরা”।

এই স্ট্যাটাস দেবার পর অনেকে বঙ্গবন্ধুর পক্ষে এবং বিপক্ষে ফেসবুকে মন্তব্য করেন। অনেকে আবার স্ট্যাটাস সম্পর্কে ফেসবুক ব্যবহারকারীদের যোগ্যতার প্রশ্ন তোলেন। সোমবার দুপুর থেকে গতকাল মঙ্গলবার (১৬ আগস্ট) পর্যন্ত চাটমোহরে শোভন সমাজী পাপ্পুর ফেসবুক স্ট্যাটাস নিয়ে তুমুল আলোচনা-সমালোচনার ঝড় বইতে শুরু করে।

চাটমোহর আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ এবং অসন্তোষ লক্ষ্য করা যায়। বিষয়টি টের পেয়ে গতকাল মঙ্গলবার দুপুরের দিকে স্ট্যাটাস দেবার ২৪ ঘন্টা পর শোভন সমাজী বঙ্গবন্ধুকে নিয়ে লেখা স্ট্যাটাস রিমুভ (মুছে) করে ফেলেন।

বঙ্গবন্ধুকে গুন্ডা স্ট্যান্টবাজসহ নানা ধরণের কটুক্তি করায় গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলা ছাত্রলীগ পৌর সদরের বিক্ষোভ মিছিল করে সমাজী ও তার পরিবারের বিরুদ্ধে নানা শ্লোগান দেয়।

এক পর্যায়ে বিক্ষোভ মিছিলটি শাহী মসজিদ মোড়ে পৌছালে বিক্ষুব্ধ নেতাকর্মীরা অধ্যক্ষ সমাজী পাবলিক লাইব্রেরী এবং সমাজী ফাউন্ডেশনের অফিস ভাংচুর করে দরজায় তালা ঝুলিয়ে দেয়।

পরে বিক্ষোভ মিছিলটি থানা মোড়ে আমতলায় গিয়ে শেষ হয়। এসময় ছাত্রলীগের সভাপতি মো. আব্দুল আলীমের সভাপতিত্বে বক্তব্য দেন, নিমাইচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান প্রকৌশলী এএইচএম কামরুজ্জামান খোকন, মূলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মো. রাশেদুল ইসলাম বকুল, শেখ ইদ্রিশ আলী, যুবলীগের সাধারণ সম্পাদক মো. সাইদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হজরত আলী, চাটমোহর ডিগ্রী অনার্স কলেজ শাখার সভাপতি আব্দুল ওয়াহিদ বকুল প্রমুখ।

বক্তারা জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি করায় অষ্ট্রেলিয়া প্রবাসী শোভন সমাজীর  শাস্তি দাবী করেন।

পাশাপাশি তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া না হলে চাটমোহরে কঠোর কর্মসুচী দেবার হুশিয়ারী উচ্চারণ করা হয়। এ বিষয়ে ছাত্রলীগের একাধিক নেতাকর্মী জানান, আমরা টুটুল সমাজী সাহেবের সাথে তার ভাইয়ের কটুক্তিপূর্ণ স্ট্যাটাসের বিষয়ে ফোন দিলে তিনি উচ্চস্বরে আমাদের শিক্ষা-দিক্ষা নিয়ে প্রশ্ন তোলেন।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার বেগম শেহেলী লায়লা জানান, বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করে ফেইসবুকে স্ট্যাটাস দেবার বিষয়টি আমি শুনেছি। ওই ঘটনাটি যাচাই-বাছাই এবং তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সাখাওয়াত হোসেন সাখো জানান, স্যারের (অধ্যক্ষ মোজাম্মেল হক সমাজী) সন্তানদের এরকম করার কথা নয়। আমি বিষয়টি ভাল করে জেনে এ বিষয়ে পরে মন্তব্য করবো।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী এসএম মোজাহারুল হক জানান, মোজাম্মেল হক সমাজীর ছেলে শোভন সমাজী পাপ্পু বঙ্গবন্ধুকে কটাক্ষ করে ১৬ কোটি বাঙালীকে কটাক্ষ করেছে। আমরা এ ঘটনা প্রধানমন্ত্রীকে অবগত করবো। মোজাম্মেল হক সমাজী পাকিস্তানে আত্মসমর্পন করার পূর্ব মুহুর্তে মির্জা সাহেবের (লতিফ মির্জা) সাথে সাক্ষাত হবার কারণে আর পাকিস্তানে যেতে পারেননি।

তিনি কোথায় যুদ্ধ করেছেন তা আমাদের জানা নেই। অথচ আজ মুক্তিযোদ্ধা হিসেবে সমাজী সাহেবের নামে ভাতা উত্তোলন করা হচ্ছে। তিনি ইতোপূর্বে এন্টিকরাপশন মামলায় কারাভোগ করলেও তাকে কেউ কেউ বড় নেতা বানানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। বঙ্গবন্ধুকে কটুক্তি করার বিষয়ে আমরা দ্রুত পরবর্তী কর্মসুচী ঘোষণা করবো।

এ ব্যাপারে পাপ্পুর বড় ভাই এলজিইডি’র মুক্তিযুদ্ধ কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের পরিচালক প্রকৌশলী মমিন মজিবুল হক টুটুল সমাজীর ব্যক্তিগত মোবাইল নম্বরে যোগোযোগ করা হলে তিনি মোবাইল ফোন রিসিভ না করায় (রাত সাড়ে ১০টা) তার বক্তব্য গ্রহন করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে চাটমোহর থানা অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার জানান, বিষয়টি আমাদের উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!