রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বঙ্গবন্ধুর নামে রাস্তার নাম হচ্ছে ফিলিস্তিনে

image_pdfimage_print

প্রাচীন ঐতিহ্যবাহী শহর হেভরনের একটি রাস্তার নাম বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নামকরণের সিদ্ধান্ত নিয়েছে ফিলিস্তিন সরকার।

শনিবার আজারবাইজানের বাকু কংগ্রেস সেন্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতকালে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ মালকি এই তথ্য জানান। রাস্তাটির নামফলক উন্মেচন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফিলিস্তিন সফরের আমন্ত্রণ জানিয়েছেন মালকি।

১৮তম জোট নিরপেক্ষ আন্দোলন-ন্যাম শীর্ষ সম্মেলনে যোগদান উপলক্ষে আজারবাইজান সফরে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফিলিস্তিনি পররাষ্ট্রমন্ত্রীর সাথে প্রধানমন্ত্রীর বৈঠক বিষয়ে পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেছেন। এ সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমও ছিলেন।

পররাষ্ট্র সচিব শহীদুল হক বলেন, রিয়াদ মালকি জানিয়েছেন ফিলিস্তিন সরকার হেভরনে একটা রাস্তা বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে নামকরণ করবে। এ ব্যাপারে তারা সিদ্ধান্ত নিয়েছে তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফিলিস্তিন সফরের আমন্ত্রণও জানানো হয়েছে বলে জানান শহীদুল হক।

পররাষ্ট্র সচিব বলেন, ফিলিস্তিন ইস্যুটা সব সময় বিশ্ব দরবারে তুলে ধরার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন রিয়াদ মালকি।

বাংলাদেশের সাথে বাণিজ্য, কুটনৈতিক সম্পর্ক, উন্নয়নের জন্য ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করেছেন বলেও জানিয়েছেন শহীদুল হক।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!