শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৬:৩৭ অপরাহ্ন

বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয় করবেন জ্যোতিকা জ্যোতি

ছোট ও বড় পর্দার মেধাবী অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। কিন্তু এখন নাটকে সচেতনভাবেই অভিনয় করছেন না। বড় পর্দা নিয়েই তার আগ্রহ। বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয় করবেন। এসব নিয়েই তার সঙ্গে কথা বলেছেন মাসিদ রণ

বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রে…

ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত হতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। শ্যাম বেনেগালের পরিচালনায় এ সিনেমার শ্যুটিং শুরু হবে ১৭ মার্চ থেকে। বেশির ভাগ অভিনেতা-অভিনেত্রীই চূড়ান্ত হয়ে গেছে। অপেক্ষা শুধু প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আনুষ্ঠানিক ঘোষণার। এরই মধ্যে বঙ্গবন্ধুর মা সায়রা বানুর চরিত্রে জ্যেষ্ঠ অভিনেত্রী দিলারা জামান, খন্দকার মোশতাকের চরিত্রে ফজলুর রহমান বাবু এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে তৌকীর আহমেদের নাম সবাই জানতে পেরেছেন। বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভর নামও শোনা গেছে। আমি অডিশন দিয়েছিলাম এই সিনেমার প্রধান নারী চরিত্র অর্থাৎ বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে। প্রথমে এর পরিচালক শ্যাম বেনেগালের সহকারী পরিচালকের সামনে অডিশন দিয়েছিলাম। দেশের অনেক নামি তারকারাও অডিশন দিয়েছেন। সেখান থেকে অল্প কয়েকজনকে বাছাই করা হয় চূড়ান্ত অডিশনের জন্য। সেই অডিশনটা হয়েছে শ্যাম বেনেগালের সামনেই। তিনি আমার অডিশন দেখার পর আমাকে বলেছেন, ‘গুড, ইউ আর পারফেক্ট। বেস্ট অফ লাক।’ তার এই কথায় আমি আশাবাদী হয়েছি। বলতে গেলে আমি মৌখিকভাবে চূড়ান্ত। কিন্তু এখনো চুক্তিবদ্ধ হইনি। সরকারি ঘোষণা আসার পর সবকিছু বলতে পারব।

মিশ্র অনুভূতিতে জ্যোতি…

সত্যি বলতে পারি মনপ্রাণ দিয়ে অপেক্ষা করছি চূড়ান্ত ঘোষণার। কারণ এমন একটি সিনেমায় এমন একটি গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করা যেকোনো শিল্পীর জন্য সৌভাগ্যের। আমি একই সঙ্গে ভীষণ উত্তেজিত ও চিন্তিত। চূড়ান্ত তালিকায় আমার নাম থাকলে যে কি খুশি হব, তা ভাষায় ব্যক্ত করতে পারছি না। ফজিলাতুন্নেছা মুজিবের মতো অনবদ্য চরিত্র, তাও আবার শ্যাম বেনেগালের মতো বিখ্যাত নির্মাতার সঙ্গে কাজের অভিজ্ঞতা হওয়া চাট্টিখানি কথা নয়। আমি এখন থেকেই চরিত্রটির জন্য মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছি। আমি এই চরিত্র করতে পারি জেনে সবাই এত সাধুবাদ জানাচ্ছে যে, বলে বোঝাতে পারব না। সবাই একবাক্যে বলছে চরিত্রটির জন্য আমি সত্যিই মানানসই। এখন পর্যন্ত একটি মানুষও আমাকে এই চরিত্রে অভিনয় নিয়ে নেতিবাচক মন্তব্য করেনি। সবার এমন আশাবাদে আমি মানসিকভাবে আরও জোর পাচ্ছি।

আরও দুই সিনেমা…

গত বছর তো টানা দুটি সিনেমা নিয়ে ব্যস্ত ছিলাম। কলকাতার ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত’ ও আমাদের দেশের ‘মায়া : দ্য লস্ট মাদার’-এর জন্য দারুণ প্রশংসা পেয়েছি। এমন ধরনের কাজই করতে চাই। এরই মধ্যে দুটি সিনেমায় অভিনয়ের কথা হচ্ছে। শিগগিরই নতুন খবর দিতে পারব।


ওয়ার্ডপ্রেস থিম দিয়ে নিজেই ওয়েবসাইট তৈরি করুন

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!