বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৩:৫২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বঙ্গবন্ধু’র ভাস্কর্যে আঘাত হানার প্রতিবাদে পাবনা জুড়ে বিক্ষোভ

image_pdfimage_print

ডেস্ক নিউজ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে পাবনা জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো।

দুপুর সাড়ে ১২টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় হতে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয়ে সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাড. শামসুল হক টুকু এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মোশারফ হোসেন, পৌর মেয়র কামরুল হাসান মিন্টুসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ ছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় পৃথক পৃথক বিক্ষোভ করেছে আওয়ামী লীগ।

আমাদের নিউজ পাবনা ডটকম পত্রিকার প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

পাবনা প্রতিনিধি: কুষ্টিয়ার পাঁচমাথা মোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে জাতীয় শ্রমিক লীগ পাবনা জেলা শাখা।

রবিবার বেলা ৪টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় হতে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফুরকান আলীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সাহার পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জেলা জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন আলম, সাংগঠনিক সম্পাদক হারিক হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, দপ্তর সম্পাদক এম. রুহুল আমিন প্রমূখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বাংলাদেশে পাকিস্থানি দোসররা এখনও ঘুরে বেড়াচ্ছে। একাত্তরের পরাজিত শক্তিরা সব সময় বাংলাদেশকে পাকিস্থান বা আফগানিস্থান বানানোর চেষ্টায় লিপ্ত।

মুক্তিযুদ্ধের চেতনার সব শক্তিকে আবারও ঐক্যবদ্ধ হয়ে ওই সব পারিজিত শক্তির বিরুদ্ধে মাঠে থাকতে হবে।

এসময় জাতীয় শ্রমিক লীগ পাবনা জেলা শাখার বিভিন্ন বেসিক ট্রেড ইউনিয়ন এবং উপজেলা, পৌর ও ইউনিয়ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত হানার প্রতিবাদ ভাঙ্গুড়ায় যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ অনুষ্ঠিত

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত হানার প্রতিবাদ পাবনার ভাঙ্গুড়ায় যুবলীগ ও ছাত্রলীগ বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচী পালন করেছে।

রবিবার (০৬ ডিসেম্বর) বিকাল ৩টার দিকে তারা এই কর্মসূচী পালন করে। উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে মিছিলটি পৌর সদরের বকুলতলা চত্বর থেকে শুরু হয়ে পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বকুল তলা চত্বরে এসে শেষ হয়।

পরে ভাঙ্গুড়া বাজারের বকুলতলা চত্বরে উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হাসান আরিফের সঞ্চালনায় পথসভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ বাকী বিল্লাহ, যুবনেতা ইবনুল হাসান শাকিল, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. হামিদুল ইসলাম, পৌর ছাত্রলীগের সভাপতি প্রভাষক হেলাল উদ্দীন খাঁন, পৌর যুবলীগ সভাপতি সুমন আলীসহ প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ ও মিছিলে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতা কর্মীরা অংশ গ্রহণ করেন।

জাতির জনকের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে ঈশ্বরদীতে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ।

উপজেলা করেসপন্ডেন্ট : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঈশ্বরদী উপজেলা- পৌর-কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ ।

রোববার (০৬ ডিসেম্বর) বিকেল পৌনে ৫ টায় ঈশ্বরদী শহরের পোস্ট অফিস থেকে বিক্ষোভ মিছিলটি শহর প্রদক্ষিণ করে কেন্দ্রীয় বাসটার্মিলানে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্যে রাখেন, ঈশ্বরদী পৌর যুবলীগের সাধারন সম্পাদক আরিফুল ইসলাম লিটন, উপজেলা ছাত্রলীগ সভাপতি রাকিবুল হাসান রনি, সাধারন সম্পাদক সুমন দাস, পৌর ছাত্রলীগ সভাপতি আবুল কালাম আজাদ, সাধারন সম্পাদক নুরুল ইসলাম শাওন, সরকারী কলেজ ছাত্রলীগ সভাপতি খন্দকার আরমান।

এদিকে জাতির জনকের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল করেছে পাকশি রেলওয়ে শ্রমিকলীগ, ঈশ্বরদী রেলওয়ে শ্রমিকলীগ, জাতীয় রিকশা-ভ্যান শ্রমিকলীগ, ঈশ্বরদী উপজেলা শাখার নেতৃবৃন্দ।

মৌলবাদীদের হামলার প্রতিবাদে পাবনায় যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

উপজেলা করেসপন্ডেন্ট : জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগ কেন্দ্রীয় ঘোষিত, কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে মৌলবাদীদের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাবনা জেলা যুবলীগ।

রোববার (০৬ ডিসেম্বর) বিক্ষোভ মিছিল পাবনা শহর প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পথসভা করেন।

সমাবেশে বক্তব্যে রাখেন, পাবনা জেলা যুবলীগের আহবায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি যুগ্ন-আহবায়ক শিবলী সাদিক, ফাহমিদূল কবীর শান্ত, শেখ সাকিরুল ইসলাম রনি প্রমুখ।

পাবনায় বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

পাবনা প্রতিনিধি: শিক্ষা শান্তি প্রগতির ঐতিহ্যবাহী পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনা অনুয়ায়ী কুষ্টিয়ার পাঁচমাথা মোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ পাবনা জেলা শাখা।

রবিবার বেলা সাড়ে ১১ টায় ছাত্রলীগ পাবনা জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো. ফিরোজ আলী ও সাধারণ সম্পাদক তাজুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এসময় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহেল বিশ্বাস, তপু রায়হান, মল্লিক মাহমুদ তন্ময়, সোহানুর রহমান শুভ, মির্জা নাহিদ রানা শুভ, ওমর ফারুক সৈকত, আবু সাঈদ, রাসেল হোসেন, আব্দুর রহিম জয়, সালাউদ্দিন টিটু, যুগ্ম সাধারণ সম্পাদক আমির সোহেল মিলন, সজল পারভেজ, আফজাল হসেন অনিক, সাংগঠনিক সম্পাদক রাকিব বিশ্বাস, সানাউল্লাহ সানি, আব্দুর রব বাপ্পি, উপ-প্রচার সম্পাদক সাব্বির হোসেন, দপ্তর সম্পাদক আদনান আল মাহমুদ চমন,

উপ-দপ্তর সম্পাদক শরীফ মালিথা, ধর্ম সম্পাদক মুরাদ হোসেন, উপ-ধর্ম সম্পাদক অনিক সাহা, অর্থ সম্পাদক ডিজিটাল শামীম, সাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান আনিস, উপ-কৃষি সম্পাদক হাসিব বিশ্বাস, উপ-নাট্য বিতর্ক বিষয়ক সম্পাদক আদনান সুমন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক সাব্বির হোসেন পিয়াস, তথ্য গবেষণা মাসুদ রানা সাগর, সহ-সম্পাদক মিরাজুল ইসলাম সাজু, সদস্য খন্দকার ইউসুফ আলী রাসেল, নাসিম সৈকত, পাবনা সদর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহ আলম হোসেন, দেলোয়ার হোসেন রাফা, যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ জয়, ধর্ম সম্পাদক শিহাব, পলিটেকনিক শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম পাভেল, সরকারি এডওয়ার্ড কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম,

সরকারি শহীদ বুলবুল কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাজীব হোসেন, দপ্তর সম্পাদক সুমন রাদ, পাবনা পৌর ছাত্রলীগের উপ-আপ্যায়ণ বিষয়ক সম্পাদক তরু হাসানসহ পাবনা জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়নের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সুজানগরে পৌর যুবলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সুজানগর প্রতিনিধি: বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি সাম্প্রদায়িক ধর্মান্ধ ও উগ্র মৌলবাদী গোষ্ঠী কর্তৃক কুষ্টিয়ায় রাতের অন্ধকারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নির্মাণধীন ভাস্কর্য ভাঙার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পাবনার সুজানগর পৌর যুবলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকেলে বিক্ষোভ মিছিল টি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আওয়ামী লীগ কার্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

পৌর যুবলীগের সভাপতি জুয়েল রানা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন, যুবলীগ নেতা মোক্তার হোসেন, রনি রায়, সেচ্ছাসেবকলীগ নেতা সাগর, ছাত্রলীগ নেতা সুজন শেখ, ও আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!