শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন ধারণ করতে হবে: পলক

image_pdfimage_print

বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শনকে জীবনে ধারণ করতে হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, শৈশব থেকে মানুষের অকৃত্রিম বন্ধু হিসেবে কাজ করেছেন বঙ্গবন্ধু। বৃষ্টিতে নিজে ভিজে বন্ধুকে ছাতা দান, ক্ষুধার্তকে অন্ন দান করেছেন। ফাঁসির কাষ্ঠে গিয়ে দেশ এবং জনগনকে তিনি ভুলে যাননি। সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে গড়ে তোলার লক্ষে কাজ করছিলেন, কিন্তু হায়েনারা তা হতে দেয়নি।

বঙ্গবন্ধু যদি ১০ বছর দেশ চালাতেন তাহলে দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে পারতেন মন্তব্য করে পলক বলেন- তাহলে দেশ উন্নত বাংলাদেশ হতো। কিন্তু তার স্বপ্ন বাস্তবায়ন হয়নি। নয় মাস বাংলাদেশকে হানাদাররা ধ্বংস করে দিয়েছিলেন। বঙ্গবন্ধু একদিনে ৩৬ হাজার প্রাইমারি স্কুলকে সরকারি করেছিলেন। কৃষকদের জমি দান করেছিলেন। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকে নয় দেশকে ধংস্ব করার চক্রান্ত করেছিলো তারা। দীর্ঘ ৩৭ বছর যারা দেশকে শোষন করেছে তারা উন্নয়ন করেনি। অতিথি পাখির মত তারা এসেছে এবং জনগনকে ধোঁকা দিয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ১৯৯৯ সালে জননেত্রী শেখ হাসিনা সিংড়াকে পৌরসভা উপহার দিয়েছিলেন। কিন্তু দীর্ঘ ১৪ বছর বিএনপি নেতৃত্ব দিয়েছে, কিন্তু তারা উন্নয়ন করেনি। জনগনকে ধোঁকা দিয়েছে। বিগত সাড়ে ৪ বছরে আওয়ামী লীগের মেয়র জান্নাতুল ফেরদৌস ব্যাপক উন্নয়ন করেছে। সিংড়া পৌরসভা সচ্ছতার সাথে পরিচালনা হচ্ছে, কোনো অনিয়ম নাই, দুর্নীতি মুক্ত পৌরসভা গঠন করেছেন। করোনার দুঃসময়ে সে পৌরবাসির পাশে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধু দেশের জনগনকে সবচেয়ে বেশি ভালোবাসতেন। বঙ্গবন্ধুর প্রকৃত অনুসারী যারা তারাও কর্মে জনগণের সেবক।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, ১২ বছর আপনাদের সেবক হয়ে পাশে আছি। তিন তিনবার আপনাদের ভোটে নির্বাচিত হয়েছি। জননেত্রী শেখ হাসিনা আমাকে মন্ত্রী করেছেন। কিন্তু আমি পলক, পলক হিসেবেই থাকতে ভালোবাসি। পদ পদবী একদিন থাকবে না। জনগণের ভালোবাসা আমার অর্জন। মন্ত্রী হলেও আপনাদের সাথে আমার কোনো বিভেদ তৈরি করিনি।

জনগনের ভালোবাসাই আমার শক্তি, আমার সাহস।

তিনি আরো বলেন, নির্বাচন আসলে একটি মহল অপপ্রচার করে, অপপ্রচারে কান দিবেন না। আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মসজিদে আযান বন্ধ হবে, মাথায় টুপি থাকবে না। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে মসজিদের আযান বন্ধ হয়নি, মাথায় টুপি কারো খুলতে হয়নি। আগামীতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না।

রবিবার (৩০ আগস্ট) বিকেল ৪টায় নাটোরের সিংড়া পৌরসভার ৭,৮ ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

৯নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল হামিদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক রকি, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বিশ্বনাথ দাস কাশিনাথ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হক বকুলের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, গোলই আফরোজ সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি সজিব ইসলাম জুয়েল, পৌর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাসান ইমাম, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল আওয়াল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান সৈকত, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহাবুব আলম বাবু, উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি শাহজাহান আলীর পুত্র সরফরাজ নেওয়াজ বাবু প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল হক চুনু, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নুরুল ইসলাম বুলবুল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, পুজা উদযাপন কমিটির সভাপতি গোপাল বিহারী দাস, উপজেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক গোলাম জাকারিয়া মিঠু, জেলা পরিষদ সদস্য রায়হান কবির টিটু, সাবেক ভাইস চেয়ারম্যান আন্জুমানসহ কাউনসিলরবৃন্দ এবং সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!