শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:৪৩ অপরাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০১ জন, শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৭৩ জন আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

বঙ্গবন্ধু কৃষকদের ভালোবাসতেন: নুরুজ্জামান বিশ্বাস এমপি

উপজেলা করেসপন্ডেন্ট, ঈশ্বরদী: পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সংসদ সদস্য, বীর-মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস বলেছেন, বিএনপি-জামায়াত সরকারের সময় কৃষকদের গুলি করে মারা হয়েছে। সার আনতে গিয়ে কৃষক গুলি খেয়ে মারা গেছে।

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকারের আমলে এখন কৃষক ফসল ফলানোর জন্য সরকারী সহযোগীতা পায়। এখন সার বীজের জন্য কেউ গুলি খেয়ে মরে না।

সোমবার (১৫ মার্চ) বিকেলে সাঁড়া ইউনিয়নের আরামবাড়িয়া আসনা বাজারে আওয়ামীলীগ কার্য্যলয়ে কৃষকলীগের ত্রি বার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পাবনা জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি নুরুজ্জামান বিশ্বাস আরও বলেন, স্বাধীনতার পর এদেশে মানুষের কিছু ছিল না। কীটনাশক সার ছিল না।

জাতির জনক বঙ্গবন্ধু নিজেই সারা পৃথিবী থেকে বীজ সার কীটনাশক এনে কৃষকের হাতে তুলে দিতেন। কৃষকদের ঋণের ব্যবস্থা করে দিয়েছিলেন। বঙ্গবন্ধু কৃষকদের ভালোবাসতেন।

বঙ্গবন্ধু বলতেন, কৃষিবান্ধব সরকার আমার সরকার। তাই কৃষকলীগের সংগঠনের কোন বিকল্প নাই। সম্মেলন কৃষি বান্ধব, কৃষকবান্ধব সংগঠনের নেতাকর্মী হবে বলে প্রত্যাশা করি।

বঙ্গবন্ধুর মৃত্যুর আগে কৃষকদের হাতে আওয়ামীলীগ তুলে দিয়েছিলেন। তাই এদেশের মানুষের মুক্তি ও মঙ্গলের জন্য কৃষক প্রয়োজন। কারণ ৮৮% মানুষ এদেশের মানুষের খাওয়া পড়া থেকে শুরু করে সকল দায়িত্ব পালন করে।কৃষক যদি বাঁচে তাহলে বাঁচবে দেশ।

ত্রি বার্ষিক সম্মেলনের উদ্বোধক ছিলেন, বাংলাদেশ কৃষকলীগ ঈশ্বরদী উপজেলা শাখার আহবায়ক ফজলুল হক মালিথা।

সাঁড়া ইউনিয়ন কৃষকলীগ সভাপতি আকবর আলী মানিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,কৃষকলীগ পাবনা জেলা শাখার সভাপতি শহীদূর রহমান শহীদ, ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, উত্তরবঙ্গের প্রখ্যাত শ্রমিক নেতা মোহাম্মদ রশীদূল্লাহ ঈশ্বরদী পৌর আওয়ামীলীগ সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, পাবনা জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদীকা মাহজেবিন শিরিন পিয়া, কৃষকলীগ ঈশ্বরদী শাখার যুগ্ম সম্পাদক মুরাদ মালিথা।

এছাড়াও ইউনিয়ন আওয়ামীলীগ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শুভেচ্ছা বক্তব্য রাখেন।

সম্মেলনে বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে সমাবেশে যোগদান করেন। পরে সমাবেশস্হল এক জনাকীর্ণ পরিবেশ সৃষ্টি হয়।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!