বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:৩৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক’ পেলেন ঈশ্বরদীর ৫ জন

image_pdfimage_print

বার্তাকক্ষ : কৃষিতে আবারো ঈশ্বরদীর কৃষকরা সফল অর্জন করেছেন। এবারে ঈশ্বরদীর দুই নারীসহ ৫ জন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক পেয়েছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা রওশন জামাল জানান, রোববার (১৬ জুলাই) ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪২১ ও ১৪২২এ কৃষিতে অবদানের স্বীকৃতি স্বরূপ নির্বাচিতদের হাতে ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক’ তুলে দেন।

এবারে কৃষিতে নারী উদ্যোক্তা বেলী বেগমকে স্বর্ণ পদক, কৃষক পর্যায়ে বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণের জন্য আব্দুল খালেককে স্বর্ণ পদক, বাণিজ্যিক কৃষি খামার স্থাপনের জন্য আব্দুল বারী ওরফে কপি বারীকে রৌপ্য পদক, সমন্বিত পোল্ট্রি ও কৃষি খামার স্থাপনের জন্য রবিউল ইসলামকে ব্রোঞ্জ পদক এবং সফল পোল্ট্রি খামারী মাহফুজা খানম সীমাকে ব্রোঞ্জ পদক প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, এই নিয়ে ঈশ্বরদীতে বঙ্গবন্ধু কৃষি পদক প্রাপ্ত কৃষক-কৃষাণির সংখ্যা মোট ১৫ তে উন্নিত হলো। ১৯৯১ সালে শাহজাহান আলী বাদশা ওরফে পেপে বাদশার রাষ্ট্রপতি পদকের মধ্য দিয়ে পদক প্রাপ্তি যাত্রা শুরু হয়।

পরে, সিদ্দিকুর রহমান ময়েজ, নূরুন্নাহার বেগম, আমজাদ আলী ওরফে পেয়ারা আমজাদ, হাবিবুর রহমান হাবিব ওরফে মাছ হাবিব, আকমল হোসেন, আমিরুল ইসলাম, রনি প্রমূখ পদকপ্রাপ্ত হন।

চলতি বছরের জানুয়ারিতে বেলী বেগম এবং আব্দুল বারী জাতীয় সবজি পুরুস্কার ’২০১৬ অর্জন করেছেন। কৃষিতে ঈশ্বরদীই দেশের শ্রেষ্ঠ উপজেলা হিসেবে চিহ্নিত।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!