বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১১:১৯ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বড়সড় পুরস্কারের ঘোষণা

image_pdfimage_print

মহামারী করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল ক্রিকেটসহ সবধরণের খেলা। এরপর বিশ্বজুড়ে ক্রিকেট ফিরলে নড়েচড়ে বসে টাইগার বোর্ড। দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে প্রেসিডেন্টস কাপের পর বিসিবি আয়োজন করেছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এবার টুর্নামেন্টটির ফাইনালের আগে বড়সড় পুরস্কারের ঘোষণা করে চমক দিয়েছে বিসিবি।

শ্রীলঙ্কা সফর দিয়েই টাইগারদের ক্রিকেটে ফেরার কথা থাকলেও শেষপর্যন্ত আলোর মুখ দেখেনি লঙ্কা সফর। এজন্য নিজেদের তিনটি দল নিয়ে প্রেসিডেন্টস কাপ নামে পঞ্চাশ ওভারের একটি টুর্নামেন্ট আয়োজন করে বিসিবি। সেই টুর্নামেন্টেও মোটা অঙ্কের পুরস্কার দেওয়া হয়েছিল।

প্রেসিডেন্টস কাপের পর এবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। তিন দলের জায়গায় প্রতিযোগিতায় নেমেছে পাঁচটি দল। অনেকটা ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটের আদলে মাঠে গড়িয়েছে এই টি-টোয়েন্টি ক্রিকেটের আসর। বঙ্গবন্ধু কাপ শুরু হলেও এতদিন জানা যায়নি যে, কেমন পুরস্কার পাচ্ছে চ্যাম্পিয়ন দল, আর কীইবা থাকছে রানার্সআপ দলের ভাগ্যে।

তবে বঙ্গবন্ধু কাপের লিগ পর্ব, এলিমিনেটর ও কোয়ালিফায়ারের ম্যাচ শেষে ঠিক ফাইনালের আগেই বিসিবি ঘোষণা করলো টুর্নামেন্টের জন্য বরাদ্দকৃত পুরস্কারের পরিমাণ। তবে চ্যাম্পিয়ন দলের জন্য তাতে থাকছে না নির্ধারিত কিছুই। বরং দলটির প্রতিটি খেলোয়াড় পাবেন দেড় লক্ষ টাকা করে নগদ অর্থ পুরস্কার!

আর রানার্সআপ দলের প্রতিটি সদস্য পাবেন ৭৫ হাজার করে টাকা। এছাড়াও যার হাতে উঠবে টুর্নামেন্ট সেরার পুরস্কার- সেই ভাগ্যবান পাবেন ৩ লক্ষ টাকা। আর ফাইনালে ম্যাচ সেরার জন্য থাকছে এক লক্ষ টাকা।

এছাড়াও টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যান এবং বোলার, উভয়েরই জন্য থাকছে ২ লাখ করে টাকার চেক। আর ১ লাখ করে টাকা পাবেন বিশেষ নৈপুণ্য দেখানো ৪ ক্রিকেটার।

এক নজরে পুরস্কারসমূহ-
১ লাখ ৫০ হাজার টাকা- চ্যাম্পিয়ন দলের প্রত্যেক ক্রিকেটার।
৭৫ হাজার টাকা- রানার্স আপ দলের প্রত্যেক ক্রিকেটার।
৩ লাখ টাকা- টুর্নামেন্ট সেরা ক্রিকেটার।
১ লাখ টাকা- ম্যান অব দ্যা ফাইনাল।
২ লাখ টাকা- টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান।
২ লাখ টাকা- টুর্নামেন্টের সেরা বোলার।
১ লাখ টাকা- স্পেশাল পারফরম্যান্স অ্যাওয়ার্ড (৪ জন)

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!