বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০২:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

বজ্রাঘাতে নিহত ময়েনের পরিবারের পাশে ডা. ইফতেখার মাহমুদ

অসহায় পরিবারের পাশে ডা. ইফতোর

অসহায় পরিবারের পাশে ডা. ইফতোর

অসহায় পরিবারের পাশে ডা. ইফতোর মাহমুদ

শহর প্রতিনিধি : পাবনা জেলার আমিনপুর থানার রানীনগর ইউনিয়নের বাঘুলপুর গ্রামে বজ্রপাতে ময়েন প্রামানিক ও তার নাতনী রেখা খাতুন নিহত হন।

মৃত্যুর পর, পিতার বাড়িতে আশ্রয় নেন মর্জিনা খাতুন। অসহায় এ হতদরিদ্রের পাশে দাঁড়ান পাবনা জেলার বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. ইফতেখার মাহমুদের পিতা-মাতার নামে প্রতিষ্ঠিত ইয়াছিন-মাহমুদা স্মৃতি পরিষদ।

তাদের পক্ষ থেকে একটি গরুসহ পোষাক ও খাদ্য সামগ্রি নিয়ে সোমবার (৩০ মে) বাঘুলপুর গ্রামে এক অনুষ্ঠানের মাধ্যমে গরীব এই পরিবারটিকে সহায়তা প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডাক্তার ইফতেখার মাহমুদ বলেন, মানবতার পাশে দাঁড়ানোর জন্য ইসলাম উৎসাহিত করেছে মানুষকে। প্রত্যেক মানুষের উদার নৈতিক মন-মানসিকতা থাকা অপরিহার্য। তিনি এলাকার চেয়ারম্যানসহ জন প্রতিনিধিদেরকে বলেন, এই গ্রামের সকল দুস্থ অসহায় মানুষের বিনামূল্যে আমি চিকিৎসা ও সেবা প্রদান করবো।

এ সময় কাঁশিনাথপুর মা জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর করিম খান রুবেল মর্জিনা খাতুনকে তার প্রতিষ্ঠানে চাকরী দিবেন বলে ঘোষণা দেন। তিনি এই পরিবারটিকে সহায়তা প্রদানের জন্য অধ্যাপক ডা. ইফতেখার মাহমুদকে ধন্যবাদ জানান। সেই সাথে এই এলাকার গরীব দুখি মানুষের পাশে থাকার অঙ্গিকার করেন।

অন্যদিকে মর্জিনা খাতুনের গর্ভবতী অন্য মেয়ের চিকিৎসা সেবার সকল খরচ বহন করবেন বলে কথা দেন। নবনির্বাচিত চেয়ারম্যান জিএম তৌহিদুল আলম পিজুস বলেন মর্জিনা খাতুন যেহেতু আমার নির্বাচিত এলাকার মধ্যে, সে কারণেই আমি তার পাশে থাকবো এবং সরকারি সকল অনুদান যাতে পায় সেই ব্যবস্থা করবো।

তিনি পরিবারটিকে সহায়তা প্রদানের জন্য অধ্যাপক ডা. ইফতেখার মাহমুদকে ধন্যবাদ জানান। মর্জিনা খাতুন এই প্রতিবেদককে বলেন গত ৮ বছর আগে আমার স্বামী ক্যান্সারে অনেক দিন ভুগে মারা যান। তাকে সুস্থ্য করতে ভিটে মাটি হারিয়েও তাকে বাঁচাতে পারি নাই। সব শেষ করে ছেলে মেয়েকে নিয়ে উঠেছিলাম গরীব বাবার বাড়িতে। এখন আর বলার কিছুই নেই আমার। আপনারাই দেখে যান।

তিনি অধ্যাপক ডা. ইফতেখার মাহমুদকে উদ্দেশ্য করে বলেন, স্যার আজ আমার পাশে এসে যে ভাবে দাঁড়িয়ে আমাকে সাহস দিয়েছেন আমার বলার কিছু নেই। আমি শুধু দোয়া করি তিনি যেন অনেকদিন বেঁচে থাকেন।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অত্র এলাকার নব নির্বাচিত চেয়ারম্যান জি এম তৌহিদুল আলম পিজুস। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় মেম্বর উজ্জল বিশ্বাস, মহিলা মেম্বর মোছা. মিতা পারভীন, সাবেক মেম্বর আবুল হোসেন, রাশেদুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য বেসরকারিভাবে এই প্রথম পরিবারটিকে সহায়তা প্রদান করা হয়।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!