বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:১২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বাংলাদেশিদের ভিসার মেয়াদ বাড়ালো সৌদি সরকার

image_pdfimage_print

মহামারি করোনাভাইরাস (কভিড-১৯) পরিস্থিতির কারণে আটকে পড়া বাংলাদেশিদের ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে সৌদি সরকার।

এর আগে, ছুটিতে এসে করোনার কারণে আটকেপড়া প্রবাসী বাংলাদেশিদের আকামা বা কাজের অনুমতিপত্রের মেয়াদ ২৪ দিন বাড়িয়েছিলো দেশটির সরকার। গত, ২৩ সেপ্টেম্বর (বুধবার) সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

বুধবার (৭ অক্টোবর) সৌদি প্রবাসী ১১৫১ থেকে ১২৫০ টোকেনধারীদের টিকিট দিচ্ছে সৌদিয়া এয়ারলাইন্স। ভিসার মেয়াদের অগ্রাধিকার ভিত্তিতে টিকিট দেয়া হচ্ছে। ২০ অক্টোবর পর্যন্ত যাদের ভিসার মেয়াদ তাদের আজ পর্যায়ক্রমে টিকিট দেয়া হচ্ছে।

তবে অনেকের ভিসার মেয়াদ থাকলেও সৌদিতে গিয়ে কাজ হারানোর শঙ্কায় আছেন অনেকেই। সকাল থেকেই কারওয়ান বাজারে সৌদিয়া এয়ারলাইন্সের সামনে ভীড় করছেন সৌদি প্রবাসীরা। ভিসার মেয়াদ ও ফোন নম্বর দিয়ে সৌদি প্রবাসীরা নিবন্ধন করেছেন। মোবাইলে ক্ষুদে বার্তার মাধ্যমে তাদের টিকেট সংগ্রহের দিন ও সময় জানিয়ে দিচ্ছে সৌদিয়া এয়ারলাইন্স।

এদিকে সৌদি আরব গমনেচ্ছুকদের টিকিট নিয়ে প্রতারণা থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। বুধবার (৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সৌদি আরব গমনেচ্ছুক পুরাতন টিকিটধারী যাত্রীদের ধারাবাহিকভাবে কোনো রকম চার্জ ছাড়াই টিকিট রি-ইস্যু করে আসন বরাদ্দ করছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট তাদের নিজস্ব টিকিট সেন্টার ছাড়া অন্য কোথাও রি-ইস্যু করার কোনো সুযোগ নেই।

এতে আরো বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু অসাধু এজেন্সি/ ব্যক্তি সৌদি আরবে যাওয়ার টিকিট অর্থের বিনিময়ে পুনরায় ইস্যু করিয়ে দেবে মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যম/ বিভিন্ন প্লাটফর্মে মিথ্যা/প্রতারণামূলক প্রচারকার্য পরিচালনা করছে। এ ধরনের কর্মকাণ্ড শাস্তিযোগ্য অপরাধ। এই ধরনের কর্মকাণ্ডে জড়িত না হওয়ার জন্য সকলকে অনুরোধ করা হয়।

যারা এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে সৌদি আরব গমনেচ্ছুক যাত্রীদের এ ধরনের প্রতারণা থেকে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে।

করোনাভাইরাস মহামারির কারণে বিপুল সংখ্যক সৌদি প্রবাসী বাংলাদেশে আটকা পড়েন। তাদের নিজ নিজ কর্মস্থলে ফেরাতেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স বেশ কয়েকদিন ধরে টিকিট দিচ্ছে। সৌদি এয়ারলাইন্সের কাওরান বাজার অফিসে ও বিমানের মতিঝিল অফিস থেকে টিকিট সরবরাহ করা হচ্ছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!