বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০, ০১:১৩ অপরাহ্ন

বাংলাদেশের নতুন বোলিং কোচ গিবসন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ওটিস গিবসন। ক্যারিবীয়দের সাবেক এই পেসার ২০২২ সাল পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে থাকবেন। পাকিস্তান সফর দিয়ে লাল-সবুজ জার্সিতে নিজের দায়িত্ব শুরু করবেন তিনি।

মঙ্গলবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে গিবসনের সঙ্গে দুই বছরের চুক্তি হওয়ার এ তথ্য জানায়।

বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ানো দক্ষিণ আফ্রিকার চার্ল ল্যাঙ্গাভেল্ডের স্থলাভিষিক্ত হলেন ৫০ বছর বয়সী গিবসন। গেল বছরের ডিসেম্বরে ল্যাঙ্গাভেল্ট চলে যাওয়ার পর থেকে বোলিং কোচের পদটি শূন্য ছিলো। তখন থেকেই বোলিং কোচের খোঁজেই ছিলো বিসিবি। তাই বঙ্গবন্ধু বিপিএল চলার সময়েই কুমিল্লা ওয়ারিয়র্সের কোচের দায়িত্ব পালন করা গিবসনের সঙ্গে আলোচনা করছিলো বিসিবি। অবশেষে গিবসনকেই জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব দিলো বিসিবি।

১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজের হয়ে টেস্ট ও ওয়ানডে, প্রথম শ্রেণির ক্রিকেট, লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন তিনি। বল হাতে ১ হাজার উইকেট শিকার করেছেন। ২০০৭ সালে ক্রিকেটকে বিদায় দেন গিবসন।

ক্রিকেট ক্যারিয়ারের পর কোচিং পেশায় নিজেকে প্রতিষ্ঠিত করেন গিবসন। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ও ইংল্যান্ডের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি শেষ হওয়া বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচ ছিলেন গিবসন।

পাকিস্তানের উদ্দেশ্যে বুধবার রাত ৮টায় দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। বিকেলে ঢাকায় পৌঁছে রাতেই দলের সঙ্গে পাকিস্তান সফরে যাবেন গিবসন।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!