সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বাংলাদেশে এক লাখের বেশি করোনা রোগী সুস্থ হয়েছেন

image_pdfimage_print

স্বাস্থ্য ডেস্ক : বর্তমানে দেশে করোনাভাইরাসে আক্রান্ত এক লাখ ৯০ হাজার ৫৭ জন রোগীর শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন।

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

নতুন দুইটি পরীক্ষাগার যুক্ত হওয়ায় মোট ৭৯টি পরীক্ষাগারে কভিড-১৯ টেস্ট হচ্ছে উল্লেখ করে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরো ১৩ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৫৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯ লাখ ৬৬ হাজার ৪০০টি। নতুন নমুনা পরীক্ষায় আরো ৩ হাজার ১৬৩ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা এখন ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৪২৪ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৪ হাজার ৯১০ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা ১ লাখ ৩ হাজার ২২৭ জন। পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩.৫১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪.৩১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২৩ জন পুরুষ ও ১০ নারীর মৃত্যু হয়েছে জানিয়ে তিনি বলেন, বয়স বিশ্লেষণে দেখা গেছে, ৩১ থেকে ৪০ পর্যন্ত ২ জন, ৪১ থেকে ৫০ বছর পর্যন্ত ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন এবং ৭১ থেকে ৮০ পর্যন্ত ১১ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

বিভাগীয় পর্যালোচনায় দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ১ জন, খুলনা বিভাগে ৫ জন, রংপুর বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে হাসপাতালে ২৯ জন এবং বাড়িতে ৪ জনের মৃত্যু হয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!