শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:৪৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বাংলাদেশ থেকে তিন হাজার কর্মী নেবে সৌদি কোম্পানি

image_pdfimage_print

সৌদি আরবের ইস্টার্ন রিক্রুটমেন্ট কোম্পানি বাংলাদেশ থেকে তিন হাজার কর্মী নেবে। বৃহস্পতিবার রিয়াদে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।

ইস্টার্ণ রিক্রুটমেন্ট কোম্পানির সিইও ফাহাদ আল সুলাইমের সঙ্গে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ জনশক্তি রফতানির বিষয়ে এক বৈঠকে মিলিত হন। এ সময় ফাহাদ বাংলাদেশের শ্রমিকদের প্রশংসা করে বলেন, ২০১৭ সালের মধ্যে বিভিন্ন পেশার প্রায় তিন হাজার জনশক্তি বাংলাদেশ থেকে আমদানি করা হবে।
এদিকে বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি নিয়োগ দেয়ার জন্য সৌদি আরবের বিভিন্ন কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামের স্থানীয় এক হোটেলে বিভিন্ন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। এ সময় গোলাম মসীহ বাংলাদেশী জনশক্তির সততা, কর্মনিষ্ঠা ও দক্ষতার কথা তুলে ধরেন।

রাষ্ট্রদূত জনশক্তি নিয়োগের সময় তাদের প্রশিক্ষণের গুরুত্ব দিয়ে বলেন, সৌদি আরবের কর্ম পরিবেশ, সংশ্লিষ্ট বিষয়ে কাজের ধারণা, বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা সম্পর্কে সঠিক তথ্য প্রদান করা হলে শ্রমিকদের সক্ষমতা বৃদ্ধি পাবে। প্রশিক্ষণের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে সব ধরনের সুবিধা প্রদান করা হবে বলে তিনি প্রতিনিধিদের আশ্বস্ত করেন।

সৌদি আরব আসার পূর্বে শ্রমিকদের প্রশিক্ষন দেয়া হলে অনেক ধরনের সমস্যা এড়ানো সম্ভব হবে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন।

মতবিনিময় সভায় নেসমা, আল ইয়ামামা, নাসের আল-হাজারি, তামিমিসহ অন্যান্য কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় রাষ্ট্রদূত গোলাম মসীহ সাধারণ জনশক্তির পাশাপাশি চিকিৎসক, প্রকৌশলীসহ বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি বাংলাদেশ থেকে আমদানির জন্য আহ্বান জানান।

দুতাবাসের কউন্সেলর (শ্রম) মো. সারওয়ার আলম, প্রথম সচিব (শ্রম) মো. আসাদুজ্জামান, দ্বিতীয় সচিব (প্রেস) মো. ফখ্রুল ইসলাম, সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. আব্দুল ওয়াহাবসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!