রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০১:৫৮ অপরাহ্ন

বাংলাদেশ-ভারত সম্পর্ক বন্ধু নয়, ভাইয়ের মতো: সঞ্জীব ভাটি

বাংলাদেশ-ভারত সম্পর্ক কেবল বন্ধুত্ব নয়, ভাইয়ের মতো বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি।

তিনি বলেন, দুই দেশের উন্নয়নে যোগাযোগব্যবস্থা আরও সহজ করার উদ্যোগ নেয়া হয়েছে। রাজশাহী থেকে সরাসরি কলকাতা পর্যন্ত রেল ও বিমান চলাচলের প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে। পদ্মায় নদীবন্দর গড়ে তোলার কাজ শেষ হলে বাংলাদেশ-কলকাতা পণ্যপরিবহনের জন্য এটি গুরুত্বপূর্ণ রুট হবে।

বৃহস্পতিবার দুপুরে নগরভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রাজশাহীতে নিযুক্ত এই সহকারী হাইকমিশনার বলেন, বাংলাদেশি মেডিকেল ভিসাপ্রত্যাশীদের প্রতি আন্তরিক ভারত সরকার। কিন্তু আবেদনকারীদের অনেকেই সঠিক কাগজপত্র জমা না দেয়ায় ভিসা পান না। তবে ভারতীয় হাইকমিশনের চাহিদামতো সব ডকুমেন্ট থাকলে আট দিনের মধ্যেই ভিসা পাওয়া যাবে।

এর আগে দুপুরে সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি নগরভবনে গেলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান সিটি মেয়র খায়রুজ্জামান লিটন। এরপর মেয়র দফতর কক্ষে এক মতবিনিময়ে মিলিত হন তারা।

মতবিনিময় শেষে সঞ্জীব কুমার ভাটি নগর ভবনের বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকতা শাহানা আখতার জাহান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জুমান আরা, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল প্রমুখ।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!