News Pabna
ঢাকাবৃহস্পতিবার , ১৩ জানুয়ারি ২০২২

বাংলাদেশ-মার্কিন সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে: মিলার

News Pabna
জানুয়ারি ১৩, ২০২২ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ-মার্কিন সম্পর্ক ভবিষ্যতে আরও উঁচু অবস্থানে পৌঁছাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

বুধবার প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক গওহর রিজভীর সঙ্গে বিদায়ী সাক্ষাতের সময় মিলার এ আশাবাদ ব্যক্ত করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

রাষ্ট্রদূত আর্ল আর মিলার বলেন, শিগগির ওয়াশিংটন থেকে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসবে। দুই দেশের সম্পর্ক আরও উচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে পারস্পরিক স্বার্থের বিভিন্ন বিষয়ে আলোচনার প্রস্তুতি শুরু করেছে ওই প্রতিনিধি দল।

তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে উপদেষ্টার দপ্তরে বিকাল ৪টা ৩০ মিনিট থেকে ৫টা ৩০ মিনিট পর্যন্ত বৈঠক করেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকাস্থ আমেরিকা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন মিস হেলেন লাফেইভ ও রাজনৈতিক শাখা প্রধান মি. আর্তুরো হাইনস।

আলোচনায় যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশে প্রায় তিন বছর দুই মাস অবস্থানকালে দুই দেশের সম্পর্ক উন্নয়নের যেসব বিষয়গুলোর ওপর গুরুত্ব দিয়েছিলেন সেগুলো নিয়ে আলোচনা করেন।

উপদেষ্টা গওহর রিজভীও ব্যাবসা-বিনিয়োগ, শিক্ষা-সংস্কৃতি, প্রতিরক্ষা ও দুর্যোগ ব্যাবস্থাপনায় দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেন।