মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:১০ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বার্সায় থাকার ঘোষণা মেসির

image_pdfimage_print

স্পোর্টস ডেস্ক : সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বার্সেলোনাতে থাকার ঘোষণা দিয়েছেন লিওনেল মেসি।

শুক্রবার সংবাদমাধ্যম গোলকে ৩৩ বছর বয়সী মেসি জানান, তিনি কখনো বার্সেলোনাকে আদালতে নিয়ে যেতে চাননি, কারণ তিনি ক্লাবকে ভালোবাসেন। এটা ক্লাব ছাড়ার একমাত্র উপায় হওয়ায় তিনি আগামী গ্রীষ্ম পর্যন্ত থেকে যাচ্ছেন।

গত বুধবার বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের সাথে বৈঠক করেন মেসির এজেন্ট ও তার বাবা হোর্হে মেসি। সেখান থেকে বের হয়ে কোনো সন্তোষজনক উত্তর দিতে পারেননি তিনি। তবে মেসি যে বার্সায় থাকছেন, তেমন ইঙ্গিত দিয়েছিলেন সিনিয়র মেসি। শুক্রবার বার্সায় থাকার ঘোষণা দিয়ে সেই ইঙ্গিতের সত্যতা প্রমাণ করলেন মেসি।

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ মৌসুমের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয় বার্সা। এতে ক্লাবের সাথে মনোমালিন্যের বিষয়টি প্রকাশ পায়। গত সপ্তাহে এক ফ্যাক্স বার্তার মাধ্যমে বার্সা ছাড়ার ইচ্ছা প্রকাশ করেন মেসি। কিন্তু ৭০০ মিলিয়ন রিলিজ কলজের কারণে বাধে বিপত্তি। কারণ বার্সেলোনার সাথে মেসির বর্তমান চুক্তি ২০২১ সাল পর্যন্ত। আর ৩৩ বছর বয়সী মেসির জন্য এতো পরিমাণ অর্থ কোনো ক্লাব খরচ করবে না বলে মনে করেন ক্রীড়া বিশ্লেষকরা।

ক্রীড়াভিত্তিক গণমাধ্যমগুলো দাবি করেছিল, বার্সার সাথে চুক্তির শর্ত অনুযায়ী, শেষ বছরে কোনো রিলিজ ক্লজের ব্যাপার নেই। অর্থাৎ ফ্রিতেই ক্লাব ছাড়তে পারবেন মেসি। কিন্তু বার্সা ও লা লিগা কর্তৃপক্ষ জানায়, মেসিকে কিনতে আগ্রহী ক্লাবকে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে।

বার্সা ও লা লিগার দাবি, গত মৌসুম শেষ হওয়ার ২০ দিন আগে অর্থাৎ ১০ জুনের মধ্যে ক্লাব ছাড়ার কথা জানালে রিলিজ ক্লজ দিতে হতো না। কিন্তু মেসি যেহেতু ওই তারিখের আগে জানাননি তাই চুক্তিতে ক্লজ চালু হয়ে গেছে, যার মেয়াদ শেষ হবে আগামী বছরের জুনে।

মেসির আইনজীবীদের দাবি, যেহেতু করোনা মহামারির কারণে এবার মৌসুম দেরিতে শেষ হয়েছে, ৭০০ মিলিয়ন রিলিজ ক্লজের ব্যাপারটি প্রযোজ্য নয়। কারণ মৌসুম শেষ হওয়ার আগেই ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন তিনি। বিষয়টা নিয়ে এর আগে বোর্ডের সাথে আলোচনা করতে চেয়েছিলেন মেসি। কিন্তু বোর্ড জানিয়ে দিয়েছিল, নতুন চুক্তি ছাড়া আর কোনো বিষয়ে কথা বলবে না তারা।


পাবনার ২৫০ বছরের পুরনো জামে মসজিদ

পাবনার ২৫০ বছরের পুরনো জামে মসজিদ

পাবনার ২৫০ বছরের পুরনো জামে মসজিদ

Posted by News Pabna on Saturday, October 10, 2020

লালন শাহ সেতু

লালন শাহ সেতু

লালন শাহ সেতু

Posted by News Pabna on Tuesday, October 6, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!