মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০১:২২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বায়ার্নের ঘরেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা

image_pdfimage_print

স্পোর্টস ডেস্ক : কোনো ম্যাচ না হেরে চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে বায়ার্ন মিউনিখ। ফাইনালে ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি) ১-০ গোলে হারিয়ে ষষ্ঠবারের মতো শিরোপা উৎসবে মেতেছে জার্মান চ্যাম্পিয়নরা।

রবিবার রাতে লিসবনে শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছিল। ১৯ মিনিটে এমবাপ্পের পাস থেকে গোলের সম্ভাবনা তৈরি করেছিলেন নেইমার। তবে ম্যানুয়েল ন্যয়ারের দৃঢ়তায় ব্যর্থ হয় পিএসজি। ২২ মিনিটে লেভানদোভস্কির শট গোলবারে প্রতিহত হয়। পাল্টা আক্রমণে ডি মারিয়ার শট গোলবারের উপর দিয়ে যায়। প্রথমার্ধে গোলশূন্য অবস্থায় বিরতিততে যায় দুই দল।

বিরতির পর ৫৯ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বায়ার্ন। জশোয়া কিমিচের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন কিংসলে কোম্যান। গোল করার পর আরো দুইবার পিএসজি শিরি আক্রমণ করে জার্মানরা। তবে প্রেসনেল কিমবাপ্পে এবং অধিনায়ক থিয়াগো সিলভার দৃঢ়তায় রক্ষা পায় পিএসজি। পরে সমতায় ফেরার সুযোগ পেয়েও নষ্ট করেন এমবাপ্পে। ন্যয়ারের বিশ্বস্ত হাতে আটকে যায় পিএসজির সব চেষ্টা। এরপর আর গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন মুলার-লেভানদোভস্কিরা।

চলতি মৌসুমে বুন্দেসলিগা ও জার্মান কাপ জয়ের পর চ্যাম্পিয়নস লিগ জয় করে দ্বিতীয়বারের মতো ট্রেবল জয়ের কৃতিত্ব দেখালো বায়ার্ন মিউনিখ। এছাড়া চ্যাম্পিয়নস লিগ জয়ের দিক থেকে লিভারপুলের সমান ছয়টি শিরোপা এখন জার্মান জায়ান্টদের দখলে। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বোচ্চ ১৩টি শিরোপা জিতে সবার উপরে আছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে সাতটি শিরোপা নিয়ে দ্বিতীয় অবস্থানে এসি মিলান।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!