শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৯:০১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বিএনপিকে বাদ দিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা সম্ভব না : এড.মাসুদ

বিএনপিকে বাদ দিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা সম্ভব না

image_pdfimage_print
বিএনপিকে বাদ দিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা সম্ভব না

বিএনপিকে বাদ দিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা সম্ভব না

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনা জেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড.মাসুদ খন্দকার বলেছেন বাংলাদেশের রাজনীতিতে বিএনপি একটি বড় রাজনৈতিক দল তাই তাদের বাদ দিয়ে কখনোই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা সম্ভব নয়।

তিনি বলেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া তিন বার প্রধানমন্ত্রী ছিলেন । দেশকে সঠিক পথে পরিচালনার জন্য তার অভিজ্ঞতা কাজে লাগাতে হবে। জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সকল দলের অংশ গ্রহণ নিশ্চিত করতে হবে। গণতান্ত্রিক ব্যবস্থায় বিরোধী দল সরকারের ভুল ভ্রান্তি ধরিয়ে দেয় এবং সরকারকে সঠিক পথে চলতে সহযোগিতা করে কিন্ত বর্তমানে বাংলাদেশে কার্যত কোনো বিরোধী দল নেই। যারা আছেন তারা তলপিবাহক, আওয়ামীলীগের এজেন্ডা বাস্তবায়ন করাই তাদের কাজ।

দেশের মানুষ মুক্তভাবে রাজনীতি করতে চায় এবং স্থানীয় ও জাতীয় সকল নির্বাচনে অংশ গ্রহনের পরিবেশ চায়। আওয়ামীলীগ যত দিন ধরে ক্ষমতায় রয়েছে তারা প্রমান করেছে যে,তাদের অধীনে নির্বাচন কখনোই ফেয়ার হবে না।

তিনি আরো বলেন দেশে যে গুপ্ত হত্যা চলছে সরকার তার দায় দেশ নেত্রী খালেদা জিয়ার কাধে চাপিয়ে দিতে চায়। তিনি জনতার কাছে প্রশ্ন করেন, আপনারাই বলুন যার বিরুদ্ধে মামলার পর মামলা দিয়ে ঘরে বন্দি করে রাখা হচ্ছে, একটি জনসভা পর্যন্ত করতে দেয়া হয় না। বিএনপির কেন্দ্রীয় নেতাদের মিথ্যা মামলায় জেলে ভরা হচ্ছে। স্বাধীন ভাবে কথা বলার অধিকার টুকু দেয়া হচ্ছে না। অসংখ্য নেতা-কর্মী পুলিশের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। সক্রিয় হাজার হাজার নেতাকে গ্রেফতার করা হয়েছে। তারপরও বিএনপি কিভাবে গুপ্ত হত্যা চালাবে ?

তিনি বলেন পাবনার কৃতি সন্তান ও দেশনেত্রী খালেদা জিয়ার অত্যন্ত আস্থাভাজন ব্যক্তি এড. শিমূল বিশ্বাসের বিরুদ্ধেও অনেকগুলো মিথ্যা মামলায় তাকে হয়রানী করা হচ্ছে। তিনি বিএনপিসহ অন্যান্য দলকে সঙ্গে নিয়ে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করে দেশে শহীদ জিয়ার বহুদলীয় গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠার জন্য সরকারের প্রতি আহবান জানান।

সোমবার (২০ জুন) পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের ময়দানদীঘি স্কুল মাঠে স্থানীয় বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুল আলিম ওরফে আলী সরদারের স্মরন সভায় প্রধান অতিথির বক্তব্যে এড. মাসুদ খন্দকার এসব কথা বলেন।

খানমরিচ ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ শহিদুল ইসলাম চেয়ারম্যানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ এর পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রদল কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক ইলিয়াছ আহমেদ হিমেল রানা, ভাঙ্গুড়া উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল মতিন রাজু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাসুদ রানা,উপজেলা যুবদলের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল রেজা, স্বেচ্ছাসেক দলের আহবায়ক আখিরুজ্জামান মাসুম ও যুগ্ন আহবায়ক মেহেদী হাসান পান্না,উপজেলা ছাত্র দলের সভাপতি আলতাব হোসেন ও সাধারণ সম্পাদক আবু সায়েম প্রমুখ।

এড.মাসুদ খন্দকার বলেন মরহুম আব্দুল আলিম একজন জনদরদী নেতা ছিলেন। তিনি খানমরিচের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করেছেন। মানুষের আপদে-বিপদে তিনি দৌড়িয়ে গেছেন। আজ তার অনুপস্থিতি খানমরিচে শুণ্যতা বিরাজ করছে। তিনি ছিলেন বিএনপির একজন নিবেদিত প্রাণ। তার মৃত্যুতে ভেঙ্গে না পরে শোককে শক্তিতে রূপান্তর করার জন্য দলের প্রতিটি নেতা-কর্মীকে আহবান জানান। পরে মরহুম আব্দুল আলিমের রুহের মাগফেরাত ও ইফতার মাহফিলে বেগম খালেদা জিয়ার দীর্ঘায়ু, শহীদ জিয়ার আত্মার শান্তি এবং দেশবাসীর মঙ্গল ও শান্তি কামনা করে মহান আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়।।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!