মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৩:৩২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বিএনপিকে ভুল প্রমাণে ব্যস্ত মান্না!

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণের সুযোগ না পাওয়ায় এবার বিএনপির কঠোর সমালোচনায় মেতেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। মান্না বলছেন, জাতীয় সংসদে বিএনপির অংশগ্রহণ করাটা উচিত হয়নি। নির্বাচনে অংশ নিয়ে দলটি বোকামি করেছে।

এদিকে উপ-নির্বাচনে যখন বিএনপি অংশগ্রহণ করার ইতিবাচক মনোভাব ব্যক্ত করেছে, তখন মান্না মনের জ্বালা থেকে এমন বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছেন বলে মনে করছেন বিএনপির নেতৃবৃন্দ।

নির্বাচনে অংশগ্রহণ নিয়ে মান্নার মন্তব্যকে বৃথা আস্ফালন বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, শুরু থেকেই জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতে চায়নি বিএনপি। অথচ কৌশলে ঐক্যফ্রন্ট গঠন করে বিএনপিকে জোরপূর্বক নির্বাচনে অংশগ্রহণ করিয়েছেন ড. কামাল-মান্নারা। জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতে লালায়িত ছিলেন তারা। আজকে যখন উপ-নির্বাচনে বেগম জিয়ার অংশগ্রহণের বিষয়ে বিএনপি চিন্তা-ভাবনা করছে, তখনই মান্নাদের গা-জ্বালা শুরু হয়ে গেছে।

তিনি আরো বলেন, মান্নার মতো রাজনীতিবিদ বিএনপিকে কোন সাহসে পরামর্শ দেয়, সেটি আমার কাছে বোধগম্য নয়। নির্বাচনে যাওয়া না যাওয়া বিএনপির দলগত ব্যাপার। সেটি নিয়ে মান্নাদের দুশ্চিন্তা না করলেও চলবে। নিজের ঘরে চাল নেই, অন্যের হাড়ির খবর নিতে ব্যস্ত তারা। মস্তিষ্ক অলস থাকলে যা হয় আরকি!

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, নির্বাচনে অংশগ্রহণ করাটা ছিলো রাজনীতির অংশ। সেই পরিকল্পনায় সফল হয়েছে বিএনপি। অথচ মান্না আজকে বিএনপিকে রাজনীতি শেখাতে এসেছেন। এই মান্নাকে কিন্তু শর্ত সাপেক্ষে উপ-নির্বাচনে অংশগ্রহণের প্রস্তাব দিয়েছিল বিএনপি। শর্ত পছন্দ না হওয়ায় তিনি রাজি হননি। অথচ যখন এই আসনে বিএনপি নির্বাচনের আগ্রহ দেখিয়েছে তখনই মান্না হৈচৈ করা শুরু করেছেন। মান্নাকে নিয়ে সব সময় সন্দেহের মধ্যে ছিলাম আমি। আমার সন্দেহই ঠিক হলো। মান্না আসলে কার হয়ে কাজ করছেন, সেটি খুঁজে বের করতে হবে।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!