ঢাকামঙ্গলবার , ১০ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি নেতা হাবিবুর রহমান তোতাকে শেষ বিদায় জানালেন পাবনার সর্বস্তরের মানুষ

News Pabna
মে ১০, ২০২২ ১২:০৭ অপরাহ্ণ
Link Copied!

 

বার্তা সংস্থা পিপ, পাবনা : শ্রদ্ধা ভালবাসা ও চোখের জলে বিএনপি নেতা হাবিবুর রহমান তোতাকে শেষ বিদায় জানালেন পাবনার সর্বস্তরের মানুষ। তার জানাজায় মানুষের ঢল নামে।

পাবনা জেলা বিএনপির তিন বারের সাবেক সাধারন সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার হাবিবুর রহমান তোতার নামাজে জানাজা গতকাল সকাল দশটায় আরিফপুর সদর গোরস্থান ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়।
সদালাপী ও পরিচ্ছন্ন রাজনীতিবীদ বিএনপি নেতা তোতার নামাজে জানাজায় ছিলো মানুষের ঢল। বিএনপি আওয়ামীলীগসহ সকল রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সাধারন মানুষের ব্যাপক উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

এর আগে সকাল আটটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত জেলা বিএনপির লাহিড়িপাড়াস্থ কার্যালয়ের সামনে নেতাকর্মীসহ সাধারনের শেষ শ্রদ্ধা জানানো ও শেষ দেখা দেখার জন্য তার মরদেহ রাখা হয়। সেখানে বিএনপিসহ তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ফুলেল শ্রদ্ধা জানান বিএনপির দলীয় পতাকায় আবৃত মরহুম খন্দকার হাবিবুর রহমান তোতার কফিনে।

নামাজে জানাজায় বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, সাবেক এমপি কে এম আনোয়ারুল ইসলাম, সাবেক এমপি এ কে এম সেলিম রেজা হাবিব, জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ মোশারফ হোসেন, পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান, জেলা বিএনপির সাবেক সিনিয়র যুগ্ন আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান মাষ্টার, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুস সামাদ খান মন্টু, আবু ওবায়দা শেখ তুহিন, নূর মোহাম্মদ মাসুম বগা, আনিসুল হক বাবু, সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার, সাবেক সদস্য সচিব ছিদ্দিকুর রহমান ছিদ্দিকসহ অসংখ্য মানুষ শরিক হন।

তাকে আরিফপুর সদর গোরস্থানে দাফন করা হয়েছে। মরহুম খন্দকার হাবিবুর রহমান তোতার পরিবার সকল পরিচিত শুভানুধ্যায়ীদের কাছে তার জন্য দোয়া প্রার্থনা করেছেন।

রোববার সকাল পৌনে ১১টায় ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাবনা জেলা বিএনপির তিনবারের সাধারণ সম্পাদক ও কেন্দ্রিয় নির্বাহী পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার হাবিবুর রহমান তোতা (৬৩) ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহে —রাজেউন)। তিনি স্ত্রী ১ ছেলে ১ মেয়ে ৫ ভাইসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

হাবিবুর রহমান তোতা বেশ কিছুদিন ধরে নানা জটিলতায় ভুগছিলেন। গত কয়েকদিন আগে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। রোববার সকাল পৌনে ১১টায় ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এ ছাড়া পাবনার আওয়ামীলীগ, বিএনপি, সাংবাদিক মহলসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তোতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।