রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:৫৭ অপরাহ্ন

বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে মুক্তি পেল দেশত্ববোধক গান বাংলাদেশ

পাবনা প্রতিনিধি : বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে মুক্তি পেয়েছে দেশত্ববোধক গান বাংলাদেশ। বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) সকাল ১০ টায় প্রজন্ম তরী ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়েছে। গানটিতে কথা, সুর, প্রযোজনা, পরিচালনা ও সম্পাদনা করেছেন তরুণ সাংবাদিক ও সাহিত্যিক তারেক খান। গানটিতে কন্ঠ ও সংগীত দিয়েছেন অমিত অভ্র।

গানটির গীতিকার, সুরকার, প্রযোজক ও পরিচালক তারেক খান বলেন, ‘বিজয়ের মাস ডিসেম্বর বাঙালির গর্ব। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সুদীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী দুঃসাহসী সংগ্রামে ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অবশেষে ১৬ই ডিসেম্বরে পাক হায়েনার আত্মসমর্পনের মধ্য দিয়ে উদিত হয় বিজয়ের পতাকা।

আমরা অর্জন করি একটি স্বাধীন দেশ স্বাধীন পতাকা। তাই প্রতিবছর ডিসেম্বর মাসে প্রতিটি বাঙালির মনে বিজয়ের আমেজ কাজ করে। আর বিজয়ের এই আমেজ পৌঁছেছে এখন ৫০ বছরে । আর বিজয়ের ৫০ বছর পূর্তিকে স্বরণীয় করে রাখতেই আমার এই বাংলাদেশ গানটি প্রকাশিত করা। গানটি আমি ২০২০ সালের ১৮ জানুয়ারিতে লিখে সুর করি এরপর ২০২১ সালের ২০ জানুয়ারী গানটির রেকর্ডিং সম্পন্ন করা হয়। গানটি অমিত অভ্র অনেক যত্নের সাথে গেয়েছেন এবং শ্রুতিমধুর সংগীত দিয়েছেন।

গানটিতে মূলত দেশকে ভালোবেসে সুন্দর একটি বাংলাদেশ গড়ার প্রতিজ্ঞা করা হয়েছে। বাংলাদেশ গানের মিউজিক ভিডিওতে প্রায় ৫০ জন শিল্পী বিভিন্ন ক্যাটাগরিতে কাজ করেছেন। শিল্পীদের পাশাপাশি বাংলাদেশ গানের মিউজিক ভিডিওতে দেখা মিলবে পাবনার একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক রণেশ মৈত্র ও পাবনার সুযোগ্য পুলিশ সুপার মোঃ মহিবুল ইসলাম খানকে। দেশত্ববোধক বাংলাদেশ গানটি আশাকরি সবার ভালো লাগবে।’

এছাড়াও বাংলাদেশ গানের মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন তারেক খান, নাঈম খান, অমিত অভ্র সহ প্রজন্মতরী সাহিত্য সংস্কৃতি পরিষদ’র সদস্য খান আনোয়ার হোসেন, সঞ্জয় কুমার দাস, সোবাহান গণি সাগর, মুন্নাফ খান, ইমামুদ্দিন সাদ, আরিয়ান আরমান, মোঃ রিফাত হোসেন, আতিক খান, অনামিকা বিথী, মুন্নি আক্তার, নিশা চৌধুরী, শারাফা বিনতে নাবা, উসরাত ইসলাম স্নাতা, আবির নাহিন, সাকিব, রোহান, রিয়েল, শিহাব প্রমুখ।

নৃত্য পরিচালনা করেছেন নাঈম আহমেদ। নৃত্য পরিবেশন করেছে নৃত্যাঞ্চল পাবনার সদস্য আলভী, তানিয়া, রিপা, নয়ন, জয়া, জ্যোতি, সোনিয়া, অথোই, রিয়েল, জয়, রুপম, আশিক প্রমুখ।

গানটিতে সহকারী পরিচালনা করেছেন নাঈম খান। চিত্রগ্রহণ করেছেন নাঈম খান, সাইমন রাসেল, মামুন হোসেন, জাফর আদনান, বিপ্লব হোসেন বিদ্যুৎ, শান্ত। গানটির সার্বিক আয়োজনে ছিলেন তারেক খান।


© All rights reserved 2022 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com