শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন

কুমিল্লায় পবিত্র কোরান অবমাননা সংক্রান্ত খবরটির প্রতি সরকারের দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে।- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

বিপুল সংখ্যক বিদেশি শ্রমিক নেবে মালয়েশিয়া

মালয়েশিয়া বৃক্ষরোপণ খাতে ৩২ হাজার বিদেশি শ্রমিক নিয়োগ দিতে যাচ্ছে। দেশটির সরকারের পক্ষ থেকে বাগান খাতে শ্রমিকের ঘাটতি দূর করতে মন্ত্রিসভা এ ব্যাপারে একমত হয়েছে। জানা গেছে, জরুরি প্রয়োজনে বিদেশ থেকে শ্রমিক নিয়োগের প্রস্তুতি চলছে।

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয় (এমওএইচআর) স্ট্যান্ডিং অর্ডার অব অপারেশন (এসওপি) এ ব্যাপারে খসড়া তৈরি করেছে। কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের (কেএলআইএ) কাছে বিদেশি শ্রমিক কোয়ারেন্টাইন সেন্টারও তৈরি করা হয়েছে। সেখানে একসঙ্গে থাকতে পারবেন অন্তত দুই হাজার শ্রমিক।

গতকাল শুক্রবার মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম সারভানান এক বিবৃতিতে জানান, পাম-ওয়েলসহ বাগান খাতে জনবলের ঘাটতি রয়েছে। সেই ঘাটতি দূর করার জন্য মানবসম্পদ মন্ত্রণালয় একমত হয়েছে।

তিনি আরো জানিয়েছেন, বৃক্ষরোপণ খাতে শ্রমিকের অভাব জাতীয় আয়ে ক্ষতির শঙ্কার সৃষ্টি করেছে। বিদেশি শ্রমিক দিয়ে শূন্যস্থান পূরণ করা দরকারের বিষয়টিও ব্যাখ্যা করা হয়েছে।
সূত্র: মালয় মেইল।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!