শনিবার, ০৪ জুলাই ২০২০, ০৫:০২ পূর্বাহ্ন

বিমান ভাড়া করে সস্ত্রীক দেশ ছাড়লেন মোরশেদ খান

করোনাভাইরাসের কারণে গত ২১ মার্চ থেকে দেশে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। নতুন করে অভ্যন্তরীণ ফ্লাইট চালুর সিদ্ধান্ত হলেও আন্তর্জাতিক ফ্লাইট ১৫ জুনের আগে চালু হচ্ছে না। এরই মধ্যে চার্টার্ড ফ্লাইট, তথা পুরো একটি বিমান ভাড়া করে স্ত্রীকে নিয়ে দেশ ছেড়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান।

বিজ্ঞাপন
শুক্রবার ( ২৯ মে) সন্ধ্যায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এইচ এম তৌহিদ উল আহসান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তৌহিদ জানান, গতকাল (বৃহস্পতিবার) একটি বিদেশি এয়ারলাইন্স কোম্পানির চাটার্ড ফ্লাইটে (ভাড়া করা বিমান) করে মোরশেদ খানের যুক্তরাজ্য যাওয়ার কথা ছিল। কিন্তু ফ্লাইটটি গতকাল না গিয়ে আজ (শুক্রবার) দুপুর ১টা ২৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান ত্যাগ করেছে। ফ্লাইটে যাত্রী ছিলেন কেবল দুই জন (মোরশেদ খান ও তার স্ত্রী নাসরিন খান)।

বিজ্ঞাপন
এম মোরশেদ খান ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। এর আগে বিএনপি ক্ষমতায় থাকাকালে ১৯৯২ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত পূর্ণ মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত ছিলেন তিনি। তিনটি জাতীয় নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য তিনি। সবশেষ বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন মোরশেদ খান। গত বছরের ৫ নভেম্বর তিনি আনুষ্ঠানিকভাবে দলের সব ধরনের পদ-পদবী থেকে সরে দাঁড়ান।

কেবল রাজনীতি নয়, দেশের ব্যবসা ক্ষেত্রেও প্রভাবশালী একটি নাম মোরশেদ খান। দেশের প্রথম মোবাইল অপারেটর সিটিসেল ছাড়াও প্যাসিফিক মোটরস, আরব বাংলাদেশ ব্যাংকের মতো বিভিন্ন প্রতিষ্ঠানে তার ও তার পরিবারের বিনিয়োগ আছে। তবে মোরশেদ খান ও তার ছেলের নামে বিদেশে অর্থ পাচারের অভিযোগ আছে। সে অভিযোগে দুদকের দায়ের করা মামলার কার্যক্রম চলমান। তাছাড়া তার ও তার ছেলের নামে হংকংয়ের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হিসাব জব্দ রাখতে বিচারিক আদালতের আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

এদিকে, গত ২১ মার্চ প্রথমে ১০টি দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দেয় বাংলাদেশ সিভিল এভিয়েশন। এরপর একের পর এক সব দেশের সঙ্গে আকাশপথে যোগাযোগ বন্ধ হয়েছে, বেড়েছে বিমান চলাচল বন্ধের সময়সীমা। সর্বশেষ গতকাল ২৮ মে সিভিল এভিয়েশন আন্তর্জাতিক রুটে বিমান চলাচল ১৫ জুন পর্যন্ত বন্ধের ঘোষণা দিয়েছে। তবে অভ্যন্তরীণ রুটে ১ জুন থেকে সীমিত পরিসরে বিমান চলবে বলেও জানিয়েছে সংস্থাটি।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!