রবিবার, ১৩ জুন ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন

বিশ্বকাপ ক্রিকেটে দল বাড়াল আইসিসি

বড় হচ্ছে বিশ্ব ক্রিকেটের পরিধি- এমন গুঞ্জন সপ্তাহ দুয়েক আগেই শোনা গিয়েছিল। এবার সেটাই আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিল আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা জানাল, ২০২৭ সাল এবং ২০৩১ সালের বিশ্বকাপ ১০টি দলের বদলে ১৪টি দল নিয়ে হবে। ২০২৪ সাল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে ২০টি দল। চ্যাম্পিয়ন্স ট্রফি বা মিনি ওয়ার্ল্ড কাপও আবার শুরু হচ্ছে।

মঙ্গলবার (১ জুন) আইসিসি বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক বিবৃতিতে আইসিসি জনিয়েছে, ‘২০২৭ এবং ২০৩১ সালে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপে মোট ৫৪টি ম্যাচ হবে, খেলবে ১৪টি দল। ২০২৪, ২০২৬, ২০২৮ এবং ২০৩০ সালে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০টি দল খেলবে। সেখানে মোট ৫৫টি ম্যাচ হবে।

২০১৫ সালের বিশ্বকাপে মোট ১৪টি দল খেলেছিল। কিন্তু গতবার, অর্থাৎ ২০১৯ বিশ্বকাপে আবার তা কমিয়ে ১০টি দলের করা হয়।

চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ বার হয়েছিল ২০১৭ সালে। আইসিসি সিদ্ধান্ত নিয়েছে ২০২৫ এবং ২০২৯ সালে আবার এই প্রতিযোগিতা শুরু হবে। মোট ৮টি দল নিয়ে হবে মিনি বিশ্বকাপ।

এদিকে, এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ কোথায় হবে, তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। এই মাসেই সিদ্ধান্ত হবে জানিয়ে আইসিসি বিবৃতিতে লিখেছে, ‘আয়োজক দেশ কারা হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এই মাসেই হবে। তবে এটা নিশ্চিত করে বলা যায়, প্রতিযোগিতা যেখানেই হোক না কেন, ভারতীয় ক্রিকেট বোর্ডই প্রতিযোগিতার আয়োজক হিসেবে থাকবে’।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!