বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৫ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ২৮০ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

বিশ্বকাপ বাছাই: জয় পেল ফ্রান্স-ইংল্যান্ড-স্পেন

প্রথম ম্যাচে ড্রয়ের পর ‘ডি’ গ্রুপে প্রথম জয়ের দেখা পেল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। এমবাপ্পের পেনাল্টি মিসের দিনে কাজাখস্তানকে ২-০ গোলে হারিয়েছে ফরাসীরা। এদিকে ‘বি’ গ্রুপে প্রথম জয়ের স্বাদ পেয়েছে স্পেন। জর্জিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে ২০১০ সালের চ্যাম্পিয়নরা। আরেক ম্যাচে, ‘আই’ গ্রুপে আলবেনিয়াকে ২-০তে হারিয়ে টানা দ্বিতীয় জয় ইংল্যান্ডের।

ইউরোপ অঞ্চলের ফুটবল আনপ্রেডিক্টেবল। পাশার দান উলটে দিতে পারে যে কোনো প্রতিপক্ষ। যা প্রমাণিত আরও একবার। ১২২ নম্বরে থাকা কাজাখস্তানের বিপক্ষে জয় আদায়ে বেশ ভালোই কাঠ খড় পোড়াতে হয়েছে ফিফা র‌্যাংকিংয়ে ২-এ থাকা ফরাসিদের।

অবশ্য স্বাগিতক কাজাখদের বিপক্ষে ম্যাচের ১৯ মিনিটেই এগিয়ে যায় ফ্রান্স। মার্শিয়ালের অ্যাসিস্ট থেকে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এগিয়ে নেন ওসমান ডেম্বেলে।

বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও শক্তিমত্তায় এগিয়ে থাকা দেশম শিষ্যরা প্রতাপ ছড়াতে পারেনি। আর যে কয়েকটা আক্রমণ ডিফেন্স চিঁড়েছে সেগুলো আটকে দিয়েছেন গোলকিপার। যদিও ৪৪ মিনিটে আত্মঘাতী হেডটা ঠেকাতে পারেনি আলেক্সান্দ্র মোকিন। তাতেই ২-০’র লিডে বিরতিতে যায় ফ্রান্স।

ফিরে এসে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় ফ্রান্স। তবে কাজের কাজটা হয়নি। ৭৪ মিনিটে স্পটকিক পেয়েও আর ব্যবধান বাড়াতে পারেননি এমবাপ্পে। ফলাফলে ২-০’র জয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ফরাসীদের।

বি গ্রুপে আগের হোম ম্যাচে গ্রিসের সঙ্গে পয়েন্ট ভাগাভাগিটা স্বস্তির ছিল না। তাই জয় পেতে মরিয়া হয়েই মাঠে স্প্যানিয়ার্ডরা।

তবে বিধিবাম। নিজেদের মাঠে শুরু থেকেই ২০১০ বিশ্বচ্যাম্পিয়নদের চোখে চোখ রেখে লড়তে থাকে জর্জিয়া। উনাই সিমোনকে ফাঁকি দিয়ে লিডও আদায় করে নেয় স্বাগতিক শিবির। স্কোরশিটে নাম তোলেন কেভারাৎস্কেলিয়া। গোলের কারিগর কিতেইশভিলি। ৪৩ মিনিটের একমাত্র গোল নিয়ে স্বস্তির বিরতিতে স্যাগনল শিষ্যরা।

তবে দ্বিতীয়ার্ধে কোমর বেঁধে নামে এনরিক বাহিনীও। ৫৬ মিনিটে দলকে সমতায় ফেরান তোরেস। তাকে সুযোগটা তৈরি করে দেন জর্ডি আলবা।

নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোল না হলে আরও একবার পয়েন্ট খোয়ানোর শঙ্কা জাগে লা রোজা শিবিরে। তবে যোগ করা সময়ের ৯২ মিনিটে ত্রাতা হয়ে আসেন দানি ওলমো। ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে ম্যাচের ভাগ্য গড়ে দেন বদলি নামা এই স্প্যানিশ। যার ফলে আসরে প্রথম জয়ের স্বাদ পায় স্পেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!