News Pabna
ঢাকাবৃহস্পতিবার , ৬ জানুয়ারি ২০২২

বিশ্বজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু

News Pabna
জানুয়ারি ৬, ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্বজুড়ে আবারও তাণ্ডব শুরু করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে ভাইরাসটির অতি-সংক্রামক নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। এর ছোবলে বাড়ছে মৃত্যু ও শনাক্তের হার।

গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিভিন্ন দেশে সাড়ে ৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৫ লাখের বেশি।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যমতে, বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ লাখ ৮১ হাজার ৯০৮ জন। আর করোনা শনাক্ত হয়েছে ২৯ কোটি ৮২ লাখ ৫৭ হাজার ৫৩ জনের।
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ২০০ জন। এর আগের দিন এই ভাইরাসের ছোবলে মারা যায় ৬ হাজার ৫৭৪ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৫ লাখ ৩৪ হাজার ৪৭৩ জনের। এর আগের দিন শনাক্ত হয়েছিল ২১ লাখ ৩৬ হাজার ৯৩৫ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায়ও এই দেশেই সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও প্রাণহানি ঘটেছে। এই সময়ে দেশটিতে ৬ লাখ ৫১ হাজার ২৩৪ জন জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছে গেছেন ১ হাজার ৭৫৯ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৫ কোটি ৮৮ লাখ ৫ হাজার ১৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, করোনায় প্রাণ গেছে ৮ লাখ ৫৩ হাজার ৪৬১২ জনের।