শুক্রবার, ২৫ জুন ২০২১, ০২:৫৪ অপরাহ্ন

বিশ্বজুড়ে সংক্রমণের সঙ্গে কমেছে প্রাণহানী

গত দুই দিনে কমেছে মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডব। ব্যাপকভাবে টিকা কার্যক্রম চলায় সংক্ষিপ্ত হচ্ছে মৃত্যুর মিছিল। যে মিছিলে গত ২৪ ঘণ্টায় শামিল হয়েছে আরও ৯ হাজার ২১৪ জন।আগের ২৪ ঘণ্টায় যা ছিল ১০ হাজার ২৪৮। কমেছে সংক্রমণও, গত ২৪ ঘণ্টায় বিশ্বে শনাক্ত হয়েছে আরও ৩ লাখ ৯৯ হাজার ৩৩৭ জন। যা গত দিনের থেকে ১৭ হাজার কম।

করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনা রোগীর মোট সংখ্যা ১৭ কোটি ৩৭ লাখ ১১ হাজার ৮১৯। যাদের মধ্যে মারা গেছে ৩৭ লাখ ৩৫ হাজার ৯৯০ জন। এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৫ কোটি ৬৮ লাখ ৩২ হাজার ৩৪৩ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ১ কোটি ৩১ লাখ ৪৩ হাজার ৪৮৬ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১১ হাজার ৬০৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৮৮ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৪ হাজার ৩৭৪। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ২০৩ জনের। চিকিৎসাধীন ৫৪ লাখ ৮৮ হাজার ৬৮০ জন।

এর পরের স্থানেই অবস্থান করা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায়ও প্রাণহানি ঘটেছে ২ হাজার ৬৮৩ জনের। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ১ লাখ ১৪ হাজার ৫৩৭ জন। যাতে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮৮ লাখ ৮ হাজার ৩৭২ জনে। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৬ হাজার ৭৮৪ জনের। চিকিৎসাধীন ১৪ লাখ ৮৪ হাজার ৯৭৭ জন।

তালিকার তৃতীয় স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬৬১ জনের এবং শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৪৭১ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৭২ হাজার ৬২৯ আর মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৯ লাখ ৭ হাজার ৪২৫। চিকিৎসাধীন ১১ লাখ ৪৪ হাজার ২৯৬ জন।

তালিকায় এরপরের স্থানে থাকা ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য ও ইতালিতে সংক্রমণের সংখ্যা ৪০ থেকে ৬০ লাখের মধ্যে থাকলেও তুরস্ক বাদে অপর দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে। ৩২ নম্বরে উঠে আসা বাংলাদেশেও মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১২ হাজার ৮শ।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!