মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:১৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৯ লাখ ছাড়ালো

image_pdfimage_print

বিশ্ব ডেস্ক : বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৯ লাখ ছাড়িয়েছে। আর ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই কোটি ৭৭ লাখের বেশি।

গত বছরের ডিসেম্বেরর শেষের দিকে চীনের উহানে প্রথম এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে তাণ্ডব চালাচ্ছে এই ভাইরাস। সংক্রমণ শুরুর দেড় মাসের মধ্যে এন্টার্কটিকা বাদে সব মহাদেশেই ধরা পড়ে রোগী।

পরে গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের আজ বুধবার (৯ আগস্ট) বাংলাদেশ সময় সকাল ১১টার তথ্য অনুসারে, বৈশ্বিক এ মহামারিতে আক্রান্তের হার দ্রুত বৃদ্ধি অব্যাহত থাকায় এ সংখ্যা বেড়ে হয়েছে দুই কোটি ৭৭ লাখ ৩৮ হাজার ৮৪৫ জন। আর বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লাখ এক হাজার ৮৬৮ জনে। ভাইরাসটিতে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছে এক কোটি ৯৮ লাখ ৩২ হাজার ৪৪৬ জন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৬৫ লাখ ১৪ হাজার ২৩১ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে এক লাখ ৯৪ হাজার ৩২ জনের।

করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। ভাইরাসে এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৪১ লাখ ৭০ হাজার ১২৮ জন ও মৃত্যু হয়েছে এক লাখ ২৭ হাজার ৫১৭ জনের। সুস্থ হয়েছে ৩৩ লাখ ৯৭ হাজার ২৩৪ জন।

করোনায় আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় স্থানে আছে ভারত। যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি করোনার ভয়াবহতার শিকার হয়েছে দক্ষিণ এশিয়ার জনবহুল এ দেশটি। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৩ লাখ ৭০ হাজার ১২৮ জন ও মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৯২৩ জনের।

করোনায় আক্রান্তের হিসেবে তালিকায় চতুর্থ স্থানে আছে রাশিয়া। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১০ লাখ ৩৫ হাজার ৭৮৯ জন ও মৃত্যু হয়েছে ১৭ হাজার ৯৯৩ জনের।

করোনায় মৃতের দিক দিয়ে চতুর্থ স্থানে আছে মেক্সিকো। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ হাজার ৪৮৪ জনে আর আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪২ হাজার ৮৬০ জন।


পাবনার ২৫০ বছরের পুরনো জামে মসজিদ

পাবনার ২৫০ বছরের পুরনো জামে মসজিদ

পাবনার ২৫০ বছরের পুরনো জামে মসজিদ

Posted by News Pabna on Saturday, October 10, 2020

লালন শাহ সেতু

লালন শাহ সেতু

লালন শাহ সেতু

Posted by News Pabna on Tuesday, October 6, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!