বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:৩৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বিশ্ব কাঁপাবে এই ৫ ফোন

স্মার্টফোনের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে ২০১৯ সাল। স্মার্টফোন কোম্পানিগুলোর প্রতিদ্বন্দ্বিতা ছাড়িয়ে গিয়েছিল আগের যে কোনো বছরকে। ২০২০ সালেও সেই ধারা অব্যাহত থাকবে বলে বেশিরভাগ প্রযুক্তিপ্রেমী মনে করছেন। এরইমধ্যে তেমন দামামা বাজতে শুরুর ইঙ্গিতও মিলছে। নতুন বছরে দুর্দান্ত ৫ স্মার্টফোনের অপেক্ষায় রয়েছেন অনেকেই, যেগুলো বিশ্ব কাঁপাবে-

হুয়াওয়ে পি ৪০

২০১৯ সাল হুয়াওয়ের জন্য তেমন সুখকর ছিল না। তবে অনেক সংগ্রামের পর চীনে এখনো সেরা ফোন হুয়াওয়ে। সবকিছু ছাপিয়ে ২০২০ সালে আসছে চমকপ্রদ নতুন স্মার্টফোন হুয়াওয়ে পি ৪০। এতে থাকছে পাঁচটি ক্যামেরা। এরমধ্যে মূল ক্যামেরা হতে পারে ৬৪ মেগাপিক্সেলের।

আইফোন ১২

আইফোন ১২ সিরিজ বাজারে আসবে এ বছরই। সিরিজটিতে থাকবে ফাইভ-জি পরিসেবা নিয়ে। অ্যাপল জানিয়েছিল, ২০১৯ সালে তাদের পক্ষে কোনো ফাইভ-জি ফোন উন্মুক্ত করা সম্ভব হয়নি। এবার সেই পরিসেবা নিয়ে নতুন বছরে ইউজারদের জন্য আসছে নতুন আইফোন। নতুন ডিজাইনে থাকছে না কোনো নচ ও ওএলইডি ডিসপ্লে। নতুন বছরের প্রথম দিকেই তিনটি ফোন উন্মুক্ত করার চিন্তভাবনা রয়েছে অ্যাপলের।

স্যামসাং গ্যালাক্সি এস ১১

২০২০ সালের মার্চের মধ্যেই আসবে স্যামসাং গ্যালাক্সি এস ১১। যদিও এটা অফিসিয়াল ঘোষণা না। জানা গিয়েছিল, নতুন এই ফোনের ডিসপ্লের পাঞ্চ হোল আরো ক্ষুদ্রতর হতে চলছে। ঠিক যেমনটা এখন স্যামসাং নোট ১১ এর রয়েছে। ফাইভ-জি তো থাকছেই। তবে যাই হোক, নতুন চমক নিয়ে স্যামসাং গ্যালাক্সি এস ১১ বিশ্ব কাঁপাবে বলে ধারণা বিশ্লেষকদের।

অপো ফাইন্ড এক্স টু

পপ ক্যামেরা এনে অপো ফাইন্ড এক্স স্মার্টফোনের আধুনিকীকরণের পথে হাঁটছিল প্রতিষ্ঠানটি। শোনা যাচ্ছে, পরবর্তী স্মার্টফোনের জন্য এবার আন্ডার ডিসপ্লে ক্যামেরা আনতে চলেছে অপো। ডিভাইসটিতে থাকছে স্ন্যাপড্রাগন ৮৬৫।

নোকিয়া ৮.২

বাজারে ফাইভ-জি হ্যান্ডসেট আনতে কিছুদিন আগে কোয়ালকমের সঙ্গে চুক্তি করেছে নোকিয়া। তখনই ঠিক হয়েছিল, নোকিয়ার নতুন স্মার্টফোনগুলোতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন সিরিজের হার্ডওয়্যার থাকবে। শোনা যাচ্ছে, নতুন এই নোকিয়া ৮.২ হ্যান্ডসেটে চমকপ্রদ কিছু ফিচার থাকছে। স্ন্যাপড্রাগন ৮৬৫-এর পাশাপাশি আর কী ফিচার থাকছে তার জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!