সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:৫৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বিশ্ব দেখার প্রত্যয়ে তিন সাইক্লিস্ট ঈশ্বরদীতে

image_pdfimage_print

টিপু সুলতান : সাইকেল নিয়ে দৌড়াচ্ছে তিন তরুণ-তরুণী। সবুজের কোলে চড়ে মাঠ-বন পেরিয়ে তারা হতে চায় দুরন্ত পথিক। তারা তিনজন প্রকৃতির সঙ্গে গড়ে তুলছে অনাবিল বন্ধুত্ব।

প্রাণীদের প্রতি নিষ্ঠুরতা বন্ধে সচেতনতা তৈরী করতে দেশের দর্শনীয় স্থানগুলো দেখা আর সাইক্লিষ্ট দক্ষতা বাড়ানোর লক্ষে চট্টগ্রাম থেকে সংবাদকর্মী শিউলী শবনম, চাকুরীজীবি নাসরিন আক্তার, শিক্ষার্থী সতীশ চাকমা, এবং পায়ে হেঁটে চিকিৎসক বাবর আলী এই যাত্রায় অংশগ্রহণ করছেন।

সোমবার (১১ নভেম্বর) ঈশ্বরদী শহরের ষ্টেশন রোড থেকে পাকশী হার্ডিঞ্জ ব্রিজ হয়ে কুষ্টিয়ার মুজিবনগরের উদ্দেশ্যে তারা রওনা হন।

তার আগে রোববার (১০ নভেম্বর) সন্ধায় এসে ঈশ্বরদী পৌছায় এই সাইক্লিষ্টরা। ৮ নভেম্বর সকালে আখাউড়া স্হল বন্দর থেকে রওনা হয়ে নরসিংদী ও টাঙ্গাইল অতিক্রম করে পাবনায় আসেন ওই তিন তরুণ সাইক্লিষ্ট। চারদিনের সফরে তারা বের হয়েছে।

একুশে (Etv) চট্টগ্রামের স্টাফ রিপোর্টার শিউলি আক্তার নিউজ পাবনাকে জানান, আমরা শুধুই চট্টগ্রাম এর অলিগলি, সমুদ্র সৈকতে নয়, সিলেটের চা-বাগান ও বিস্তির্ণ জনপদ নয়, দেশের সেরা বিভিন্ন দর্শনীয় স্হানগুলো ঘুরে দেখা এবং সাইকেলিং এর দক্ষতা বাড়ানোর জন্য এই সফর করছি।

সাইক্লিস্ট দলে যোগ দেওয়া কেয়ার বাংলাদেশ এর কর্মকর্তা নাসরিন আক্তার জানান,মেয়েরা একজন আরেকজনকে দেখে আগ্রহ নিয়ে সাইক্লিং এ আসছে। যারা সাস্টিয়ান সাইক্লিস্ট দলে আছে তারা অনেকেই মেয়ে।

শুধু ছেলেরা নয় মেয়েরাও অনেক কিছু পারে এই সময়ের সাথে তাল মিলিয়ে। এই লক্ষ নিয়ে তার যাত্রা।

সাইক্লিস্ট দলে থেকে খুব ভালো লাগছে নিজের এমন অনুভূতি জানিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সতীশ চাকমা তার অনুভূতি ব্যক্ত করে নিউজ পাবনাকে জানান, আমরা প্রাণী আর প্রকৃতি এবং সব মানুষকে একটা স্বাস্থ্যকর জীবনযাপনে অভ্যস্ত করতে চাই। তবে একত্রে যখন গন্তব্যে পৌঁছাই তখন যেন মজাই আলাদা

আগ্রহ আর শখের বশে নাম লিখিয়েছেন তারা সাইক্লিস্ট দলে। হেলমেট, লক, পাম্পার, বেল, প্যাচ ও কিট নিয়ে দৌড়াচ্ছে পথে-প্রান্তরে।

তাদের ইচ্ছে, দেশের সব দর্শনীয় স্থানগুলো ঘুরে দেখা। পরবর্তীতে সব রাইডগুলোতে অংশ নেওয়া, এবং বিশ্বের সব সাইক্লিস্টদের সঙ্গে তাল মিলিয়ে বিশ্বকে দেখা।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!