বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:১৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বিশ্ব নদী দিবস উপলক্ষে পাবনায় মানববন্ধন, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : “নদী একটি জীবন্তসত্তা, নদী বাঁচলে বাঁচবে মানুষ, বাঁচবে দেশ” এই শ্লোগান নিয়ে বিশ্ব নদী দিবস উপলক্ষে পাবনায় র‌্যালী ও মানববন্ধন ও আলোচন সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) পাবনা অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বাঁচতে চাই সমাজ উন্নয়ন সমিতির আয়োজনে ও এসোসিয়েশন অব ল্যান্ড রিফর্ম এন্ড ডেভেলপমেন্ট (এএলআরডি)র সহযোগীতায় এই র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রবীণ সাংবাদিক দৈনিক জোড়বাংলা সম্পাদক আব্দুল মতীন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোকলেসুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক মোঃ মোশারোফ হোসেন, উপবিভাগীয় প্রকৌশলী মোঃ শাহীন রেজা।

অনুষ্ঠানের মূখ্য আলোচক ছিলেন ইছামতি নদী উদ্ধার আন্দোলনের সভাপতি দৈনিক সিনসা পত্রিকার সম্পাদক এসএম মাহবুব আলম। অনুষ্ঠান সঞ্চালন করেন সাংবাদিক কামাল সিদ্দিকী।

মুক্ত আলোচনাপর্বে অংশ নেন সমাজ সেবক নাট্য সংগঠক কোবাদ আলী, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলেনর সম্পাদক শহীদুর রহমান শহীদ, ড. মনসুর আলম, ইছামতি নদী উদ্ধার আন্দোলনের সাধারন সম্পাদক হাবিবুর রহমান হাবীব, শিক্ষক দীপালী রানী সরকার, আসিয়াবের আব্দুস সামাদ, লেখক সৈয়দা কামরুননাহার শিল্পী, হাসান আলী প্রমুখ।

নদ-নদী উদ্ধার সম্বলিত কবিতা আবৃতি করেন কবি মমতাজ কলি।

বক্তারা পাবনার ইছামতি, বড়াল, গুমানী, চিকনাই, রত্নাইসহ সকল নদ-নদী অবৈধ দখলদার মুক্ত, পরিবেশ দূষণ রোধ ও সংস্কার করে নাব্যতা ফিরিয়ে এনে নদী মাতৃক বাংলাদেশের ঐতিহ্য ফিরিয়ে আনার জোড় দাবী জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোকলেসুর রহমান এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা এ বিষয়ে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!