শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৩:০০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বিসিবি প্রেসিডেন্টস কাপ ফাইনালের তারিখ পরিবর্তন

image_pdfimage_print

নাজমুল একাদশ ও মাহমুদুল্লাহ একাদশের মধ্যকার বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালের সূচিতে পরিবর্তন এসেছে। আগামী রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের সূচি অনুযায়ী আজ শুক্রবার ফাইনাল ম্যাচটি হবার কথা ছিল। কিন্তু আগামী ৭২ ঘণ্টা বৈরি আবহাওয়ার পূর্বাভাসে ফাইনালের তারিখ পরিবর্তন করা হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন মাহমুদুল্লাহ একাদশের বিপক্ষে আধিপত্য বিস্তার লক্ষ্য নিয়ে খেলতে নামবে নাজমুল একাদশ।

ফাইনাল ম্যাচটি শুরু হবে বেলা ১টা ৩০ মিনিটে। শিরোপা নির্ধারনী ম্যাচটি বিসিবির ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে দেখা যাবে। এছাড়াও বাংলাদেশ টেলিভিশন ম্যাচটি সরাসরি দেখাবে।

তিন দলের টুর্নামেন্টে লিগ পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে উঠে নাজমুল একাদশ। লিগ পর্বে চার ম্যাচের মধ্যে তিনটিতে জয় ও একটি হারের স্বাদ পেয়েছে নাজমুল একাদশ।

অন্যদিকে, মাহমুদুল্লাহ একাদশ দু’টি ম্যাচে জয় পায়। টুর্নামেন্টের আরেক দল তামিম একাদশ হতাশাজনক পারফরমেন্স করে। চার ম্যাচে মাত্র ১টি জয়ের স্বাদ নেয় তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি। ফলে লিগ পর্ব থেকেই মিশন শেষ করতে হয় তাদের।

ফাইনালের আগে ফেভারিট নাজমুল একাদশ। কারন লিগ পর্বে দু’বার মাহমুদুল্লাহ একাদশ থেকে হারিয়েছে নাজমুল একাদশ।

প্রথম ম্যাচে ১৯৬ রানে অলআউট হয় মাহমুদুল্লাহ একাদশ। ৪১ দশমিক ১ ওভারে টার্গেট স্পর্শ করে ৪ উইকেটে ম্যাচ জিতে নাজমুল একাদশ। পরের ম্যাচে তামিম একাদশের কাছে ৪২ রানে ম্যাচ হারে নাজমুল একাদশ।

ফিরতি পর্বে, নিজেদের তৃতীয় ম্যাচেই জয়ের ধারায় ফিরে নাজমুল একাদশ। আফিফ হোসেনের ৯৮ রানের সুবাদে মাহমুদুল্লাহ একাদশের বিপক্ষে ৮ উইকেটে ২৬৪ রান করে তারা। এবারের টুর্নামেন্টে এটিই সর্বোচ্চ দলীয় রান। পরে বোলারদের নৈপুন্যে মাহমুদুল্লাহ একাদশকে ১৩৩ রানেই অলআউট করে দেয় নাজমুল একাদশ।

এতে ১৩১ রানের বড় জয় পায় নাজমুল একাদশ। গতকাল লিগ পর্বের শেষ ম্যাচে তামিম একাদশকে ৭ রানে হারিয়ে জয় তুলে নেয় নাজমুল একাদশ।

টুর্নামেন্টে মাত্র একবার দলীয়ভাবে ২শর বেশি রান করতে পারে মাহমুদুল্লাহ একাদশ। তারপরও ফাইনালের মঞ্চে তারা। লিগ পর্বে তামিম একদশের বিপক্ষেই দু’টি জয় ফাইনালে তুলেছে মাহমুদুুল্লাহ একাদশকে।

লিগ পর্বের পারফরমেন্সে এগিয়ে নাজমুল একাদশই। কিন্তু ওয়ানডে ক্রিকেটে নির্দিষ্ট দিনের পারফরমেন্সই পার্থক্য গড়ে দেয়।

এটি বেশ ভালোই জানেন মাহমুদুল্লাহ রিয়াদ। তাই ফাইনালে জ্বলে উঠার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!