মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০২:৪০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বিস্ময় বালক ঋষভ দে

বিশ্ব ডেস্ক : দীর্ঘদিনের লকডাউনে প্রকাশ পেয়েছে অনেক অজানা প্রতিভা। গিটার ও কীবোর্ড বাজিয়ে ইংরেজি গান করে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সবার মনোযোগ আকর্ষণ করেছে ১০ বছর বয়সী কলকাতার বালক ঋষভ দে।

তার ফেসবুক পেইজে দেখা মেলে জনপ্রিয় সব ইংরেজি গান গেয়ে শুনাচ্ছে সে, কোমল হাতে বাজাচ্ছে গিটার কিংবা কীবোর্ড, বিটলসের লেট ইট বি, আই জাস্ট কল টু সে আই লাভ ইউ, সামার হলিডে, লেমন ট্রি-সহ জনপ্রিয় সব গানগুলো রকস্টারের ভঙ্গিতে গাইছে প্রাণখুলে, গান ই যেন তার প্রাণ, ভালোবাসা ও প্রার্থনা।

তার এ বিশেষ প্রতিভা ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। ডেনমার্ক, ইতালি, ফ্রান্স, মেক্সিকোসহ বিভিন্ন দেশে রয়েছে তার ফ্যান, সবার মন ছুঁয়ে গেছে তার গাওয়া গান, বাংলাদেশিদের ফেসবুক ওয়ালে শেয়ারের পর শেয়ার চলছে ঋষভের গানে, ঋষভকে নিয়ে কনসার্টের পরিকল্পনাও করছেন অনেকে।

মুঠোফোনে ঋষভ ও তার পরিবারের সাথে আলাপচারিতায় জানা যায়, মাত্র আড়াই বছর বয়স থেকে গান গাওয়া শুরু করে সে।মাত্র ৪ বছর বয়সে গিটার হয় তার সঙ্গী। গানের হাতেখড়ি বাবার কাছে। ঋষভের বাবা সৌমেন্দ্রনাথ দে একজন সংগীতশিল্পী। কলকাতা জুড়ে রয়েছে তার গাওয়া গজলের সুখ্যাতি। পেশায় সরকারি স্কুলের ইংরেজি শিক্ষক। ঋষভের মা অমৃতা দে দারুন আবৃত্তি করেন। সোস্যাল মিডিয়ায় পুরো পরিবারের প্রতিভাই প্রতীয়মান হচ্ছে এই লকডাউনে।

বাবা মায়ের একমাত্র সন্তান ঋষভ দে বর্তমানে কলকাতা সেন্ট জেভিয়ার্স স্কুলে ক্লাস সিক্সে পড়ছে। তার অনুপ্রেরণা তার স্কুলের শিক্ষকরা ও বাবা-মা। গান গাওয়া ঋষভের শখ। বন্ধুদের সাথে নিয়ে গান করতে ভালবাসে সে। ভিডিও এডিটিং করতে ভালোবাসে, ভালো লাগে চকলেট ও কেক খেতে এবং বেবলেট দিয়ে খেলতে।

বড় হয়ে ঋষভ হতে চায় একজন সংগীতশিল্পী। গানের পাশাপাশি কলকাতার বাংলা চলচ্চিত্রে অভিনয় করে সে। তাকে ‘পোস্ত ‘ও ‘হামি’ র মতো জনপ্রিয় সিনেমাতে অভিনয় করতে দেখা গেছে। লকডাউনে স্কুল বন্ধ থাকায় সময়টাকে যথাযথ কাজে লাগাতে চায় ঋষভ। তাই নিয়মিত পড়ালেখার পাশাপাশি তার ভালবাসা গানেই সময় দিচ্ছে সে। প্রতিদিন পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে মানুষ তাকে শুভ কামনা জানায়। ইউটিউব ও ফেসবুকে তার অগনিত ভক্তদের কাছ থেকে অনুপ্রেরণা পায় ঋষভ।

দর্শক জনপ্রিয়তার ফলশ্রুতিতে সম্প্রতি ঋষভ প্রফেশনাল গায়ক হিসেবে আমন্ত্রণ গ্রহণ করে গানের বিভিন্ন লাইভ অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে। লকডাউনে সবাইকে ঘরে থেকে সাবধানতা অবলম্বন করে করোনাকে প্রতিহত করার আহ্বান জানায় সে। আমাদের বিশ্বাস ওর গানের প্রার্থনায় পৃথিবী স্বাভাবিক হবে আবার এ আশা করে বিস্ময় বালক ঋষভ।

ভিডিও : blob:https://www.facebook.com/eb3e360b-8001-434b-a71a-9ea54d8c02c5

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!