শনিবার, ১৫ মে ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন

বেঁচে থাকলে আবার সব গুছিয়ে নেয়া যাবে: প্রধানমন্ত্রী

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ সামলাতে কঠোর বিধিনিষেধে অসুবিধা তৈরি হলেও মানুষের জীবনকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলা নববর্ষ উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণে তিনি বলেছেন, মানুষের জীবন সবার আগে, বেঁচে থাকলে আবার সব কিছু গুছিয়ে নেয়া যাবে।

প্রধানমন্ত্রীর বক্তব্যে প্রাধান্য পায় করোনার দ্বিতীয় সংক্রমণ ও চলাচলে বিধিনিষেধের বিষয়গুলো। তিনি বলেন, জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শেই সরকার বেশ কিছু কঠোর ব্যবস্থা নিয়েছে।

দেশবাসীকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘গত বছর করোনাভাইরাস আঘাত হানার পর আমাদের নানাবিধ বিরূপ পরিস্থিতির মোকাবিলা করতে হয়েছে। এই মহামারি প্রতিরোধে যেহেতু মানুষের সঙ্গ-নিরোধ অন্যতম উপায়, সে জন্য আমাদের এমন কিছু পদক্ষেপ করতে হয়েছে যার ফলে মানুষের জীবন-জীবিকার উপর প্রভাব পড়েছে।

‘গত সপ্তাহে দ্বিতীয় ঢেউ প্রবল আকার ধারণ করলে মানুষের চলাচলের উপর আমাদের কিছু কিছু নিষেধাজ্ঞা আরোপ করতে হয়। আপনারা দেখেছেন, কোনোভাবেই সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে তাই আমাদের আরও কিছু কঠোর ব্যবস্থা নিতে হচ্ছে। আমি জানি এর ফলে অনেকেরই জীবন-জীবিকায় অসুবিধা হবে, কিন্তু আমাদের সকলকেই মনে রাখতে হবে, মানুষের জীবন সর্বাগ্রে। বেঁচে থাকলে আবার সব কিছু গুছিয়ে নিতে পারব।’

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!