বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ১১:০২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বেড়ায় উপজেলা উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দের পরেও ঝুলছে পুরনো পোস্টার, বিলবোর্ড!

image_pdfimage_print

আরিফ খাঁন, বেড়া, পাবনাঃ পাবনা বেড়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনের তফশিল ঘোষণা ও প্রতীক বরাদ্দের পরেও পুরনো রঙিন পোস্টার-বিলবোর্ড বহাল রয়েছে।

গত ৩ নভেম্বর তফশিল ঘোষণা করা হয়। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৩ নভেম্বর ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে ১০ই ডিসেম্বর।

নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী তফশিল ঘোষণার পর প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থীর পুরনো রঙিন বিলবোর্ড, পোস্টার, ব্যানার প্রভৃতি নির্বাচনী এলাকায় থাকার কথা নয়। কিন্তু ২৪ নভেম্বর প্রতিক বরাদ্দ হওয়ার পরও সকল প্রার্থীদের রঙিন পোস্টার-ব্যানার রয়েই গেছে।

সরেজমিনে নির্বাচনী এলাকা ঘুরে দেখা গেছে, বেড়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর তেমন কোন পোস্টার-ব্যানার চোখে পরেনি।

আওয়ামী লীগের অন্তত এক ডজন দলীয় মনোনয়ন পাওয়ার জন্য দৌঁড়ঝাপ করেছিলেন। দলীয় মনোনয়ন পাওয়ার আশায় তাঁরা গোটা নির্বাচনী এলাকা রঙিন বিলবোর্ড, ব্যানার, পোস্টার প্রভৃতিতে ভরে তুলেছিলেন।

নৌকার বিরুদ্ধে চেয়ারম্যান পদপ্রার্থী আফজাল হোসেন এর পুরোনো বিলবোর্ড উপজেরার হাটুরিয়া-নাকালিয়া চাকলাসহ বিভিন্ন স্থানে দেখা গেছে।

নৌকা মনোনিত প্রার্থী রেজাউল হক বাবু’র পুরনো পোস্টার, প্রভৃতি চোখে পড়েছে কম। এ ছাড়াও আ.লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদেরও পুরনো পোস্টার, বিলবোর্ড প্রভৃতি দেখা গেছে।

গত ১৩ নভেম্বর বিকেলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি’র সরকারি বাস ভবন গণভবনে বাংলাদেশ আওয়ামীলীগ-এর স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় উপজেলার জাতসাখিনী ইউপি চেয়ারম্যান ও জাতসাখিনী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি রেজাউল হক বাবুকে মনোনয়ন দেওয়া হয়।

বাবুর প্রতিদ্বন্দ্বি হিসেবে আছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন (আনারস) ও জাতীয় পার্টির আলী আহাদ (লাঙ্গল) বিএনপি থেকে রইজ উদ্দিন।

আফজাল হোসেন নৌকার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছেন তফশিল ঘোষণার আগে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য অন্যান্য মনোনয়নপ্রত্যাশীর সঙ্গে এলাকায় রঙিন পোস্টার, বিলবোর্ড, ফেস্টুন প্রভৃতি লাগিয়েছিলেন।

আফজাল হোসেন এ নিয়ে মোট তিনবার দলীয় মনোনয়ন না পেয়ে নৌকার বিপক্ষে নির্বাচন করছেন। আগের দুই বারেও তিনি জয়ী হতে পারেননি।

বেড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছাঃ মাহমুদা আক্তার বলেন, নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী তফশিল ঘোষণার পর প্রার্থীদের রঙিন বিলবোর্ড, পোস্টার, ফেস্টুন প্রভৃতি সড়ানোর কথা।

মৌখিক ভাবে তাদের বলা হয়েছে। বিষয়টি সম্পর্কে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়টি রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার এখতিয়ারভূক্ত।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকী বলেন, ‘পুরনো বিলবোর্ড, পোস্টারের ব্যাপার এর আগে কেউ কোনো অভিযোগ জানায়নি। এর পরেও অতি দ্রুত বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রেজাউল হক বাবু’র সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

পরে তার ভাই মোকলেছুর রহমান মকুর সাথে কথা হলে তিনি বলেন ‘তফশিল ঘোষণার আগেই আমাদের পোস্টার বিলবোর্ড তুলে নিয়েছি। দুই-এক জায়গায় ভুলবশত যদি থেকে থাকে তাহলে আমার লোকদের বলা আছে তারা নৌকার পোষ্টার লাগানেরা সাথে পুরাতন গুলো তুলে ফেলবে।’

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আফজাল হোসেন বলেন, আমার কোন পোস্টার ব্যানার লাগানো নেই। আর থাকলেও আমি আজ (বৃহস্পতিবার) সকালেই বলে দিছি এতক্ষনে হয়তো সব তুলে ফেলা হয়েছে।’

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!