শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:৫৩ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বেড়ায় এক শিক্ষকের বিরুদ্ধে নকল সরবরাহের অভিযোগ

image_pdfimage_print

1426859795বার্তা সংস্থা পিপ : পাবনার বেড়া কলেজের সুলতান মাহমুদ নামের এক শিক্ষকের বিরুদ্ধে নকল সরবরাহের অভিযোগ পাওয়া গেছে। সুলতান মাহমুদ বেড়া কলেজের বিএম শাখার হিসাব রক্ষণ বিভাগের একজন প্রভাষক। তিনি চলতি বছরের এইচএসসি পরীক্ষায় প্রথম দিন থেকেই সকলের চোখের সামনে অর্থের বিনিময়ে নকল সরবরাহ করে গেলেও কলেজ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করছে না।

কলেজের কয়েকজন শিক্ষক বার্তা সংস্থা পিপ‘কে জানান, সুলতান মাহমুদকে কক্ষ পরিদর্শকের দায়িত্ব দেয়া হলেও তিনি নির্দিষ্ট কোন কক্ষে দায়িত্ব পালন করেন না। প্রতিটা কক্ষে প্রবেশ করে তার প্রাইভেট-কোচিং এর ছাত্র-ছাত্রীসহ পরিচিত ছাত্রছাত্রীদের কাছে গিয়ে নকল সরবরাহ করে যাচ্ছেন দেদারছে। স্থানীয় ও প্রভাবশালী হওয়ায় অন্য কক্ষ পরিদর্শকরা তার বিরুদ্ধে কোন কথা বলার সাহস পান না।

বেড়া কলেজের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক বার্তা সংস্থা পিপ‘কে জানান, শুধু পরীক্ষার কক্ষে নয়, কলেজে সহকর্মীদের সাথেও তিনি বিভিন্ন সময়ে নানা বিষয়ে অসদাচরণ করে থাকেন। বয়সে জুনিয়র হলেও সিনিয়র এমনকি তার শিক্ষকদেরও তিনি সম্মান দিয়ে কথা বলেন না। ফলে কলেজের শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানতে চাইলে সুলতান মাহমুদ জানান, সরকার শতভাগ পাশের জন্য চেষ্টা করে যাচ্ছেন। আমরা পরীক্ষার সময় শিক্ষার্থীদের একটু সহযোগিতা করে পাশ করিয়ে দিতে পারলে দোষের কিছু দেখি না।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব আব্দুর রাজ্জাকের সাথে যোগাযোগ করা হলে তিনি বার্তা সংস্থা পিপ‘কে বলেন, বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন।

কলেজের কয়েকজন শিক্ষক ও অভিভাবক ওই শিক্ষককে হল পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতির জন্য প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেছেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!