বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১২:৪৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বেড়ায় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান

image_pdfimage_print
বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান

বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান

পাবনা প্রতিশ্রুতি কর্তৃক বাস্তবায়নাধীন পাবনা জেলার বেড়া উপজেলায় যুক্তরাজ্য সরকার এর অর্থায়নে ম্যাক্সওয়েল স্ট্যাম্প (পিএলসি), ব্রিটিশ কাউন্সিল ও সেন্টার ফর এফেকটিভ ডিসপিউট রেজুলেশন (সিইডিআর) এর তত্ত্বাবধানে লাইট হাউস এর কারিগরী সহযোগিতায় “ইমপ্রুভ জাস্টিস এন্ড লিগ্যাল এইড সার্ভিসেস” (ইজলাস) প্রকল্পের আওতায় বেড়া উপজেলার রুপপুর ইউনিয়নে এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল ১১.০০টায় খানপুরা উচ্চ বিদ্যালয় হলরুমে ইজলাস প্রকল্পের উপজেলা সমন্বয়কারী আহমেদ কামাল এর উপস্থাপনায় এবং খানপুরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কুদ্দুস মৃধা এর স্বাগত বক্তব্য দিয়ে অনূষ্ঠানটি শুরু করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই অত্র বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ আব্দুর রশিদ মোল্লা বলেন- “বাল্যবিবাহ বন্ধ করতে হলে সঠিক জন্মনিবন্ধন থাকা যেমন জরুরী, ঠিক তেমনি শিক্ষার প্রসার, গনসচেতনতা এবং সামাজিক ভাবে এই বাল্যবিবাহ প্রতিহত করাও প্রয়োজন”।

উক্ত বিতর্ক প্রতিযোগিতায় ‘‘সঠিক জন্মনিবন্ধনই পারে বাল্য বিবাহ বন্ধ করতে’’ এই বিষয়ের পক্ষে অংশগ্রহন করেন খানপুরা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা এবং বিপক্ষে খানপুরা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনির ছাত্র-ছাত্রীরা।

বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান দশম শ্রেনির ছাত্র-ছাত্রীদেরকে প্রধান অথিতি হিসেবে পুরস্কার বিতরণ করেন অত্র প্রতিষ্ঠানের সভাপতি মোঃ মোজাহারুল ইসলাম (মোহন)। রানারস্ আপ নবম শ্রেণীর ছাত্র-ছাত্রীদেরকে পুরস্কার বিতরণ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কুদ্দুস মৃধা এবং শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে মোঃ সাইমুন রহমানকে পুরস্কার তুলে দেন প্রকল্পের উপজেলা সমন্বয়কারী আহমেদ কামাল।

সমাপনী বক্তব্যে বিদ্যালয়ের সভাপতি মোঃ মোজাহারুল ইসলাম(মোহন) বলেন- “সুনির্দিষ্ট একটি বিষয়ের সঠিক সিদ্ধান্তে পৌঁছাতে তর্ক-বিতর্কের অবশ্যই প্রয়োজন আছে, তবে সঠিক জন্মনিবন্ধন এবং বাল্যবিবাহ বিতর্কের মুল আলোচনার বিষয়বস্তু হওয়ায় তা এই উদীয়মান ছাত্রছাত্রীদের মাঝে জ্ঞানের প্রসার ঘটাবে বলে আমি মনে করি”।

তাছাড়া তিনি এই ধরনের সচেতনতামূলক অনুষ্ঠান করার জন্য পাবনা প্রতিশ্রুতিকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। পাবনা প্রতিশ্রুতির পক্ষে অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন প্যারালিগ্যাল মোঃ আসাদুজ্জামান ও স্বেচ্ছাসেবক ঝর্না বেগম। এছারাও উক্ত অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ,অভিভাবক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।- সংবাদ বিজ্ঞপ্তি

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!