মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন

বেড়ায় গভীর রাতে ভ্রাম্যমান আদালতে বালু দস্যুকে দেড় লক্ষ টাকা জরিমানা

আরিফ খাঁন, বেড়া-সাঁথিয়া, পাবনাঃ পাবনার বেড়া উপজেলায় অবৈধভাবে যমুনা নদী থেকে বালু তোলার দায়ে গভীর রাতে অভিযান পরিচালনা করে দেড়লক্ষ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার (৩১ জুলাই) দিবাগত রাত একটার দিকে উপজেলা নির্বাহী অফিসার মো.সবুর আলী ও বেড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার অবৈধভাবে যমুনা নদী থেকে বালু তোলার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।

আদালতের কর্মকর্তারা জানান, পৌরসভার পাইখন্দ এলাকায় যমুনা নদীতে রাতের আঁধারে খননযন্ত্র (ড্রেজার) বসিয়ে বালু তুলছে ক্ষমতাশালী একটি মহল। নদী থেকে বালু তোলার ফলে যমুনা নদীর তীর রক্ষা বাঁধ ক্ষতিগ্রস্থ হচ্ছে এমন সংবাদে অভিযান চালিয়ে পারভেজ হোসেন (২২) নামের এক জনকে আটক করেন ভ্রাম্যমান আদালত। সে পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার আতরখালি গ্রামের মৃত্যু গফুর মোল্লার ছেলে। আরও জানা যায় ভ্রাম্যমান আদালতের উপস্থিতিতে সটকে পরেন বালু দস্যুরা।

আটককৃত ব্যাক্তিকে দেড় লক্ষ টাকা জরিমানা অনাদায়ে দুই বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। পরে তারা জরিমানার দেড় লক্ষ টাকা পরিশোধ করে মুক্তি পান।

ইউএনও মো. সবুর আলী জানান, বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত গঠন করে আমি একের পর এক অভিযান চালিয়ে যাচ্ছি। এদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। যেভাবেই হোক অবৈধ বালু উত্তোলন বন্ধ করা হবেই বলে তিনি জানান।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!