বেড়ায় চার পৌর কর্মকর্তা বরখাস্ত

বেড়া প্রতিনিধি : পাবনার বেড়া পৌরসভার সহকারি প্রকৌশলী শাহ খোন্দকার ফিরোজুল আলমসহ চার পৌর কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত কারীরা হলেন, বেড়া পৌরসভার সহকারি প্রকৌশলী শাহ খোন্দকার ফিরোজুল আলম, বেড়া পৌরসভা প্রাক্তন সহকারি প্রকৌশলী ও বর্তমান গোপালগঞ্জ জেলার মুকছুদপুর পৌরসভার সহকারি প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ খান, বেড়া পৌরসভা ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সামচুল হক খান, সাবেক বেড়া পৌরসভা সচিব ও বর্তমান ঠাকুরগাঁও পৌরসভা সচিব মোঃ রাশেদুল রহমান।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার,স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় বিভাগ, পৌর-১ অধিশাখা, অফিস আদেশ নং ৪৬,০০,০০০০,০৬৩,২৭,০০৪,১৬-৪২১/৪২২/৩৯৩/৪২৮ ভিন্ন ভিন্ন স্মারকে পত্রে উল্লেখ করা হয়েছে, যেহেতু তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের অনুমোদনক্রমে বেড়া থানায় মামলা নম্বর-১৮ তারিখ ২৭/০৮/২০১৫ (চার্জশিট নম্বর-৫৩, তারিখ ২২/০৩/২০১৬), মামলা নম্বর-১৭ তারিখ ৩১/০৮/২০১৫ (চার্জশিট নম্বর-৫২ ও ৫২(ক), তারিখ ২২/০৩/২০১৬, এবং মামলা-২৩, তারিখ ৩১/০৮/২০১৫ (চার্জশিট নম্বর-৫৪ তারিখ ২২/০৩/২০১৬) এর অভিযোগ পত্র বিজ্ঞ আদালত কতৃক গৃহীত হয়েছে।

সেহেতু বাংলাদেশ সার্ভিস রুলস পার্ট-১ এর বিধি ৭৩ নোট ১ ও ২ তদানীন্তন মন্ত্রিপরিষদ সচিবালয়ের সংস্থাপন বিভাগের ২১/১১/১৯৭৮ তারিখের ১২৩/৭৮-১১৫(৫০০) নম্বর অফিস স্বারক এবং রাষ্ট্রপতির সচিবলয়ের ০৯/০২/১৯৮৯ তারিখের রাস/জানি(দুদ)/চা-১(৩১) ঢাকা/৮৮-১৪৩ (৪৫) নম্বর সার্কুলার মোতাবেক উপ সচিব মোঃ আবদুর রউফ মিয়া গত ৪ এপ্রিল ও ১০ এপ্রিল স্বাক্ষরিত পত্রে সাময়িক বরখাস্তর কথা বলা হয়েছে।

আরো বলা হয়েছে স্থানীয় সরকার (পৌরসভা) আইন,২০০৯ এর ধারা ৩১ এর উপ-ধারা(১) এর প্রদত্ত ক্ষমতাবলে সাময়িক বরখাস্ত করা হলো।

উল্লেখ্য গত ২০১৫ সালের ২৭ আগষ্ট দুদকের উপ সহকারী পরিচালক জালাল উদ্দিন মিয়া বাদী হয়ে বেড়া থানায় আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে বেড়া পৌর মেয়রসহ ১৪ জনের নামে পৃথক দুটি মামলা করেন। ২০১৬ সালের ২৩ মার্চ এই দুটি মামলায় ১৯ জনের বিরুদ্ধে চার্জশীট প্রদান করা হয়।