শুক্রবার, ১৪ মে ২০২১, ০৮:২৮ অপরাহ্ন

বেড়ায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ১৭ জনের পদত্যাগ

আরিফ খাঁন, বেড়া, পাবনা: পাবনার বেড়া উপজেলার বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নতুন আহ্বায়ক কমিটি নিয়ে ব্যাপক বিতর্ক দেখা দিয়েছে।

নবগঠিত এ কমিটি অনুমোদনের মাত্র ২৭ দিনের মাথায় কমিটির ১৭ জন নেতা বুধবার (১৪ এপ্রিল) পদত্যাগ করেছেন। এতে ৩১ সদস্যের এই আহ্বায়ক কমিটিতে এখন আছেন মাত্র ১৪ জন।

দলীয় সূত্রে জানা যায়, ১৮ মার্চ বেড়া উপজেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

পদত্যাগকারী নেতাদের অভিযোগ, কমিটি ঘোষণা করা হয় ফেসবুকের মাধ্যমে এবং তাতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর থাকলেও সেখানে কোনো তারিখ উল্লেখ করা হয়নি।

অভিযোগ সূত্রে আরও জানা যায়, যে কমিটি গঠন করা হয়েছে তাতে নির্যাতিত নেতাদের অসম্মানীত জায়গায় রেখে অথবা বাদ দিয়ে বিতর্কিত কয়েকজনকে নেতৃত্বে আনা হয়েছে।

নতুন কমিটির আহ্বায়ক ও সদস্যসচিব হিসেবে যে দুজনের নাম ঘোষণা করা হয়েছে তাঁদের দুজনেই আওয়ামী লীগে যোগদান করেছিলেন।

এ ছাড়া তাঁরা বেড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক পদেও রয়েছেন। আবার নতুন কমিটিতে অন্যান্য একাধিক পদে অচেনা ব্যক্তিকে ঠাঁই দেওয়া হয়েছে।

এ ধরনের আরও নানা অভিযোগ তুলে বুধবার ৩১ সদস্য বিশিষ্ট কমিটির ১৭ জন নেতা পদত্যাগ করেন। পদত্যাগকারী নেতাদের মধ্যে রয়েছেন ছয়জন যুগ্ম আহ্বায়ক ও ১১ জন সদস্য।

যুগ্ম আহ্বায়ক পদ থেকে পদত্যাগকারী মো. সেলিম হোসেন বলেন, ‘মাস চারেক আগে তৃণমূলের নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে বিভাগীয় টিমের কাছে আমরা ৩১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি প্রস্তাব দিয়েছিলাম।

সেখানে আমাকে আহ্বায়ক ও মঞ্জুর কাদের চৌধুরীকে সদস্যসচিব রাখা হয়েছিল। কিন্তু হঠাৎ করেই ১৮ মার্চ দলীয় নেতা-কর্মীদের মতামত উপেক্ষা করে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ও বিতর্কিত দুজনকে আহ্বায়ক ও সদস্যসচিব হিসেবে রেখে কমিটি ঘোষণা করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে আমরা পদত্যাগ করেছি।’

নবগঠিত কমিটির আহ্বায়ক মো. শরিফুল আলম বলেন, ‘আমি ও সদস্যসচিব ছোটবেলা থেকেই দলের আদর্শ বুকে ধারণ করে আসছি। দলীয় আদর্শের পক্ষে লড়াইয়ের জন্য বহুবার নির্যাতনের শিকার হয়েছি। অথচ আমাদেরকে আওয়ামী লীগের সঙ্গে জড়িয়ে একেবারেই মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে।

আসলে দলের মধ্যে বিভ্রান্ত ছড়ানোর উদ্দেশ্যেই ষড়যন্ত্রমূলকভাবে এ কাজটি করা হচ্ছে। আর যাঁদের পদত্যাগের কথা বলা হচ্ছে তাঁদের কেউ কেউ আমাদের ফোন করে জানিয়েছেন যে তাঁদের পদত্যাগের বিষয়টি সঠিক নয়।’

এব্যাপারে বেড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. রইজউদ্দিন বলেন, ‘উপজেলা স্বেচ্ছাসেবক দলের অনুমোদন জেলা কমিটির সুপারিশে কেন্দ্রীয় কমিটি দিয়েছে। এখানে আমাদের সঙ্গে কোনো পরামর্শ করা হয়নি। তাই এ ব্যাপারে আমাদের কোনো বক্তব্য নেই। যাঁরা পদত্যাগ করেছেন তাঁরা ক্ষোভ থেকে পদত্যাগ করে থাকতে পারেন।’

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!