শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৫:৫৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বেড়ায় নিজামীর প্রশংসা! প্রতিবাদ ও নিন্দার ঝড়

ফাইল ফটো

image_pdfimage_print
ফাইল ফটো

ফাইল ফটো

বেড়া প্রতিনিধি : ‘মাওলানা মতিউর রহমান নিজামী ছিলেন মহাজ্ঞানী, পন্ডিত ও ভাল মানুষ। তার মতই জ্ঞানী, পন্ডিত ও ভাল মানুষ ছিলেন আমার বড় ভাই মরহুম এস এম আমীর আলী ও আমার মামা ড. অধ্যাপক আবু সাইয়িদ। এরকম মানুষ বেড়া-সাঁথিয়ায় খুজে পাওয়া যাবেনা।’ এ কথাগুলো বলেছেন ডাক্তার এম এ আব্দুল আওয়াল।

এদিকে নিজামীর প্রশংসা করে বক্তব্য দেওয়াতে বেড়ায় ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে। এলাকাতে তীব্র প্রতিবাদ ও নিন্দার ঝড় বইছে।

প্রসঙ্গত ডা. এম এ আব্দুল আওয়াল এর বড় ভাই আওয়ামী লীগ নেতা এস এম আমীর আলীর চতুর্থ মৃত্যু বার্ষিকী উদযাপন উপলক্ষে শফি উদ্দিন প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুল মাঠে এক দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডা. এম এ আব্দুল আওয়াল বেড়া পৌরসভার বনগ্রাম দক্ষিন মহল্লার মরহুম শফি উদ্দিন মাষ্টারের চতুর্থ ছেলে। সাবেক তথ্য প্রতিমিন্ত্রী ড. অধ্যাপক আবু সাইয়িদ এর ভাগিনা এবং বীর মুক্তিযোদ্ধা সাবেক কমন্ডার, বেড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এস এম আমীর আলী ছোট ভাই।

এদিকে ডা. আওয়ালের বক্তব্যে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বেড়া উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি প্রভাষক আবু সাইদ, বেড়া পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুল মান্নান মানু, পৌর যুবলীগের সাধারন সম্পাদক ময়ছার আলী।

তারা জানান, যুদ্ধপরাধী নিজামীর ফাঁসির রায় কার্যকর হওয়ায় দেশের মানুষ যখন আনন্দ উল্লাস করছেন। তখনি আওয়ামী লীগ নামধারি এক নেতার মুখে রাজাকার, আলবদর প্রধান নিজামীর এরকম প্রসংসামুলক কথা বলায় দলীয় নেতাকর্মী ও সাধারন জনগনের মধ্যে ব্যাপক হতাশা ও ক্ষোভের সৃষ্টি করছে ।

বীর মুক্তিযোদ্ধা এস এম আমীর আলীর মৃত্যু বার্ষিকীতে একজন কুখ্যাত রাজাকারের প্রসংসা করে সকল মুক্তিযোদ্ধাদের অপমান করেছেন ডা. আওয়াল।

নাম প্রকাশ না করার শর্তে অাওয়ামী লীগের এক কর্মী বলেন, ডা. আওয়াল অতীতে জামায়াত নেতাকর্মীদের সাথে বৈঠক করেছে এমন প্রমাণ আছে। তাহলে কি তিনি জামায়াতের রাজনীতিতে জড়িত হচ্ছেন? এ বিষয়ে জানতে চাইলে ডা. আব্দুল আওয়াল বলেন, আমি কথাগুলো বলেছি একভাবে, মানুষ ভেবে নিয়েছে অন্যভাবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!