শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:৫৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বেড়ায় রক্তদাতা ইউনিটের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা

image_pdfimage_print

আরিফ খাঁন, বেড়া পাবনাঃ পাবনা বেড়া উপজেলার ‘বেড়া রক্তদাতা ইউনিট’ নামের একটি সংগঠন ইতি মধ্যে বেড়া সাঁথিয়া ছাড়াও জেলার বিভিন্ন এলাকাতে ব্যাপক প্রশংসা কুরিয়েছে।

জানা যায়, কোন মুমূর্ষ রোগীর জন্য জরুরী ভিক্তিতে যে কোন গ্রুপের রক্তের প্রয়োজন হলে বেড়া রক্তদাতা ইউনিটি নামের ফেসবুক গ্রুপের সংষ্টিট সদস্যদের অবগত করলে তাৎক্ষনিক তারা তাদের ফেসবুক গ্রুপে রক্তের গ্রুপ চিকিৎসাধীন হাসপাতালের নাম রোগীর ঠিকানা যোগাযোগ মোবাইল নাম্বার লিখে পোষ্ট করে অথবা রক্তের প্রয়োজন এমন যে কোন ব্যাক্তি ঐ গ্রুপে পোস্ট দিলেও রোগীর জন্য তাৎক্ষণিক রক্তের ব্যবস্থা করে দেন বলে জানিয়েছেন সংঘের সদস্যরা।

সেই ধারাবাহিকতায় বেড়া রক্তদাতা ইউনিট রোববার (০৬ সেপ্টম্বর) বেড়া উপজেলার হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়নের পেঁচাকোলা ঈদগাহ মাঠে তৃণল পর্যায়ের মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা ক্যাম্পের আয়োজন করেন।

সেখানে নারী শিশু সহ দুইশতাধিক প্রান্তিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা করা হয়। এছাড়াও বিনামূল্যে রক্তচাপ মাপার ব্যাবস্থা সেখানে রাখা হয়।

উক্ত অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ শত শত মানুষ উপস্থিত ছিলেন। এসময় যে কোন গর্ভবতী মায়ের জন্য কমপক্ষে দুই ব্যাগ রক্তের ব্যাবস্থা করে রাখার জন্য এলাকাবাসীকে পরামর্শ দেন তারা।

এমন একটি অনুষ্ঠানের আয়োজনে স্থানীয়রা ‘বেড়া রক্তদাতা ইউনিট’ কে ধন্যবাদ জানিয়ে তাদের সফলতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, রঞ্জু, মাহমুদ হাসান রাসেল, ফজর আলী, রবিউল, জীবন, হাবিব, জীবন সরকার, সাব্বির, শুভ, হাসান, রফিকুল, নবাদ, নয়ন, মেহেদী, ইমন, সাগর, ফারহানা, সম্পা, সজিব, আকাশ, ইমরান, তপু, রাজু, হৃদয়, সুলতানা, জাকিয়া, আব্দুস সালাম প্রমুখ।

উক্ত অনুষ্ঠান সফল করতে কাজ করেন, ২৫ সদস্যের ম্যানেজমেন্ট টিম।

এসময় বেড়া রক্তদাতা ইউনিটের প্রতিষ্ঠাতা রাহুল কুমার দাস বলেন, রক্তে অর্জিত দেশের মানুষের রক্তের অভাবে মৃত্যু হতে পারে না। সেই লক্ষেই আমাদের এ কর্যক্রম সকলের সহযোগিতায় চলমান থাকবে।

উল্লেখ্য ২০১৮ সালে বেড়া রক্তদাতা ইউনিট প্রতিষ্ঠার পর থেকে ২০২০ এর সেপ্টম্বর পর্যন্ত বেড়া সাথিয়া শাহজাদপুর পাবনা ও সিরাজগঞ্জ জেলায় প্রায় ৪ শত ব্যাগ রক্ত মুমুর্ষ রুগীদের পৌঁছে দিয়েছে বেড়া রক্তদাতা ইউনিটের সদস্যরা ।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!