শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:৩১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বেড়ায় শিক্ষককে মারধর : শিক্ষার্থীদের ক্লাস বর্জন

বেড়ায় শিক্ষককে মারধর : শিক্ষার্থীদের ক্লাস বর্জন

image_pdfimage_print
বেড়ায় শিক্ষককে মারধর : শিক্ষার্থীদের ক্লাস বর্জন

বেড়ায় শিক্ষককে মারধর : শিক্ষার্থীদের ক্লাস বর্জন

বেড়া প্রতিনিধি: বেড়ায় শিক্ষককে মারধরের ঘটনায় আজ রোববার (০৭ আগষ্ট) বেলা ১১টায় ক্লাস বর্জন করে ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অভিযুক্তের বিচার দাবি করে বিক্ষোভ-সমাবেশ করেছে।

সমাবেশে তারা বিদ্যালয় পরিচালনা কমিটির হিতৈষী সদস্য আজিবর মুহরীকে অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শনিবার (০৬) সকালে উপজেলার ভারেঙ্গা একাডেমির ক্লাস চলার সময়ে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির হিতৈষী সদস্য আজিবর মুহরী নেশাগ্রস্ত অবস্থায় শ্রেণিকক্ষে ঢুকে এক সহকারী শিক্ষককে ছাত্র-ছাত্রীদের সামনে মারধর ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা ওই সদস্যের বিচার দাবি করে আন্দোলন শুরু করলে ব্যবস্থাপনা কমিটির সভাপতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এই আশ্বাসে আন্দোলন থামান।

কিন্তু একদিন পার হলেও সভাপতি ও প্রধান শিক্ষক ওই ঘটনার বিচারে গড়িমসি করায় আজ বেলা ১১টার দিকে শিক্ষক ও ছাত্রছাত্রীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ-সমাবেশ ও মিছিল করে। সমাবেশে ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা বলেন, ২৪ ঘণ্টার মধ্যে ওই মাতাল সদস্যকে গ্রেপ্তার না করা পর্যন্ত কর্মসূচি বহাল থাকবে।

এদিকে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় পৃথক পৃথকভাবে নিন্দা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন কাশীনাথপুর মহিলা ডিগ্রি কলেজের সভাপতি এম এম শাহবুদ্দিন টুটুল, বেড়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আবু বকর সিদ্দিক, সিনিয়র সহসভাপতি শওকত ওসমান, সহসভাপতি আবুল কাশেম প্রামাণিক, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক গোলজার হোসেন ও নতুন ভারেঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম। তারা সবাই ওই সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের পাশাপাশি সদস্য পদ থেকে বহিষ্কারের দাবি জানান।

স্কুলের প্রধান শিক্ষক মাহফুজার রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এটা আমার একার বিষয় নয়। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটিকে আমি এ ব্যাপারে অবগত করেছি।’

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলম খান বলেন, ‘আমি একটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত প্রতিবেদন পাওয়ার পরে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অভিযুক্ত হিতৈষী সদস্য আজিবর মুহরীর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি মানসিকভাবে বিপর্যস্ত আছি। আপাতত কোনো কথা বলতে পারব না।’

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!