মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯:১৩ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বেড়া উপজেলা আ’লীগের কার্যক্রম বন্ধের হুমকী!

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : পাবনার বেড়া উপজেলা আওয়ামীলীগের অব্যাহতি প্রাপ্ত সভাপতি আব্দুল বাতেনকে পূর্ণবহাল না করলে উপজেলা আওয়ামীলীগের সকল কার্যক্রম বন্ধ করে দেয়ার হুশিয়ারী দিয়েছেন পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।

সোমবার (০৫ অক্টোবর) উপজেলার চাকলা মোড়ে আসন্ন বেড়া উপজেলা পরিষদ উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা করে মোটরসাইকেল শোভাযাত্রার শোডাউন শেষে এক পথসভায় তিনি এ কথা বলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

তাঁর মৃত্যুতে শূন্য আসনে উপ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করে শোডাউনে নেমেছেন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।

তিনি উপজেলা আওয়ামীলীগের অব্যহতি প্রাপ্ত সভাপতি আব্দুল বাতেনের অনুসারী।

গত কয়েকদিন ধরে শোডাউনে তিনি বাতেনের অব্যহতিকে ষড়যন্ত্র উল্লেখ করে তা প্রত্যাহারের দাবিতে প্রকাশ্যে বক্তব্য রাখছেন।

তবে, নজরুল ইসলামের এমন বক্তব্যকে সম্পূর্ণ ব্যক্তিগত ও দলীয় শৃংখলা ভঙ্গের শামিল উল্লেখ করে তার বিরুদ্ধে দলের জেলা ও কেন্দ্রীয় পরিষদে ব্যবস্থা নেয়ার আহবান জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুর রশিদ দুলাল।

বেড়া উপজেলা আওয়ামীলীগ সূত্রে জানা যায়, চলতি বছরের ১৩ এপ্রিল বেড়া উপজেলার ঢালারচর ইউপির চেয়ারম্যান কোরবান আলী ত্রাণের ২২৯ বস্তা চালসহ র‌্যাবের হাতে গ্রেফতার হন।

কোরবান আলীকে বাঁচাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুল বাতেন বিভিন্ন মহলে জোর তদবির করেন।

এ খবর জানাজানি হলে মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে জেলা আওয়ামীলীগ ১৪ এপ্রিল বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আব্দুল বাতেনকে দলীয় সকল পদ থেকে অব্যহতি দেয়।

সম্প্রতি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বেড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের শূন্য পদে সিনিয়র সহসভাপতি অনিল পালকে ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সম্পাদক আব্দুর রশিদ দুলালকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের নির্দেশ দেন।

তবে আব্দুল বাতেনের অনুসারীরা দলের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি। তারা আলাদা কর্মসূচীতে আব্দুল বাতেনকে পুণর্বহালের দাবী করে আসছেন।

এ বিষয়ে বেড়া পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম বলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল বাতেনকে ষড়যন্ত্র করে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তাকে বাদ দিয়ে বেড়ায় আওয়ামীলীগ অভিভাবক শূন্য। অবিলম্বে তার অব্যাহতি প্রত্যাহার করা না হলে উপজেলা আওয়ামীলীগের কোন কার্যক্রম চালাতে দেয়া হবে না।

তবে নজরুল ইসলামের এমন বক্তব্য সংগঠন বিরোধী ও গঠনতন্ত্র অমান্যেরও শামিল বলে মন্তব্য করেছেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রশিদ দুলাল।

তিনি বলেন, আব্দুল বাতেনকে দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামীলীগ। এ সিদ্ধান্তকে প্রত্যাহারের এখতিয়ারও তাঁর। আমরা দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল।

কেন্দ্রের নির্দেশে জেলা আওয়ামীলীগ আমাদের দায়িত্ব দিয়েছে। একটি মহল অযথাই দলের মধ্যে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছেন।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ নজরুল ইসলামের বক্তব্যের বিষয়ে জেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগকে অবহিত করেছে।

তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!